• ঢাকা
  • সোমবার, মার্চ ৩০, ২০২০ , চৈত্র - ১৫ , ১৪২৬

পাপিয়ার অবৈধ সম্পদ কত, খোঁজ নিচ্ছে দুদক

news-details
জাতীয়

নিজস্ব প্রতিবেদক : যুব মহিলা লীগের নরসিংদী শাখার বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়ার অবৈধ সম্পদের খোঁজ নিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান সংস্থাটির সচিব মুহাম্মদ দিলোয়ার বখত। দিলোয়ার বখত বলেন, ‘পাপিয়ার আশেপাশে যারা ছিল তাদের দিকেও গোয়েন্দা নজর রাখা হচ্ছে। তার সহযোগীরাও আইনের আওতায় আসবে।’

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অভিযানে গ্রেপ্তার পাপিয়ার সম্পদ, তার উৎস, ক্ষমতা, বিদেশে অর্থ পাচার সবকিছুই অনুসন্ধানের আওতায় আছে বলেও জানান দুদক সচিব। 

জাল টাকা বহন ও টাকা পাচারের অভিযোগে গত ২২ ফেব্রুয়ারি দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শামীমা নূর পাপিয়াসহ চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব। অন্য তিনজন হলেন, পাপিয়ার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমন (৩৮), সাব্বির খন্দকার (২৯) ও শেখ তায়্যিবা (২২)।

গ্রেপ্তারের সময় পাপিয়ার কাছ থেকে দুটি পাসপোর্ট, নগদ এক লাখ ৭৮ হাজার টাকা, ১৬টি ১ হাজার টাকার জাল নোট, পাপিয়ার স্বামী সুমনের কাছ থেকে দুটি পাসর্পোট,  নগদ ১৫ হাজার টাকা, ১১ হাজার ৪৮১ ইউএস ডলার, ৩০১ ভারতীয় রূপি, ৪২০ শ্রীলঙ্কান রূপি, আসামি সাব্বিরের কাছ থেকে দুই কপি পাসপোর্ট, নগদ এক হাজা ৫০০ টাকা,  চারটি ১ হাজার টাকার জাল নোট ও ৬টি ১০০ টাকার জালনোট এবং আসামি তায়্যিবার কাছ থেকে ১টি পাসপোর্ট, নগদ ১৭ হাজার ৫০০ টাকা, দুইটি ডেভিড কার্ড উদ্ধার হয়। ওই ঘটনায় রিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করে র‌্যাব।

পরে তাদের জিজ্ঞাসাবাদে পাপিয়া ও তার স্বামীদের দেওয়া তথ্যমতে তাদের ফার্মগেটের ইন্দিরা রোডের বাসায় গত রোববার ভোরে অভিযান চালিয়ে একটি অবৈধ অস্ত্র, দুটি পিস্তলের ম্যাগজিন, ২০ রাউন্ড পিস্তলের গুলি ও পাঁচ বোতল বিদেশি মদ ও নগদ ৫৮ লাখ ৪১ হাজার টাকা, পাঁচটি পাসপোর্ট, তিনটি চেক, বিদেশি মুদ্রা, বিভিন্ন ব্যাংকের ১০টি ভিসা ও এটিএম কার্ড জব্দ করে র‌্যাব।  

গত সোমবার অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক তিন মামলায় পাপিয়ার রিমান্ড মঞ্জুর করেন আদালত। ঢাকা সিএমএম আদালত পাঁচ দিন করে ১৫ দিনের এ রিমান্ডের আদেশ দিয়েছেন। পাপিয়ার স্বামী মো. মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীকেও ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

অন্যদিকে পাপিয়ার সঙ্গে গ্রেপ্তার হওয়া অপর দুই আসামি সাব্বির খন্দকার ও শেখ তায়্যিবা নুর বিশেষ ক্ষমতা আইনের এক মামলায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা