• ঢাকা
  • শুক্রবার, ফেব্রুয়ারী ২৮, ২০২০ , ফাল্গুন - ১৬ , ১৪২৬

চিনের করোনাভাইরাস ঝুঁকিতে পাটগ্রামের বুড়িমারি স্থলবন্দর

news-details
আন্তর্জাতিক

চীনে মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস সম্পর্কে দেশে বিভিন্ন সীমান্ত ও বন্দরে সতর্কাবস্থা জারি করা হলেও লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে এখন পর্যন্ত ব্যবস্থা  গ্রহণ করেনি কতৃপক্ষ। কোনো মেডিক্যাল টিমও চোখে পড়েনি। চীনের পার্শ্ববর্তী দেশ ভারত, ভুটানসহ বিভিন্ন দেশ থেকে বুড়িমারী চেকপোস্ট দিয়ে বাংলাদেশ যাতায়াত করছে প্রতিদিন শত শত পাসপোর্টযাত্রী। এর ফলে ভাইরাসটি যাত্রীদের মাধ্যমে দেশে প্রবেশ করার সম্ভাবনাও রয়েছে।



বুড়িমারী ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, প্রতিদিন বুড়িমারী স্থলবন্দর দিয়ে গড়ে ৫০০ জন মানুষ ভারত যাতায়ত করে। এ বিষয়ে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. নুর আরেফিন প্রধান কল্লোল বলেন, জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ পর্যন্ত করোনাভাইরাস সতর্কতাসংক্রান্ত কোনো নির্দেশনা দেয়নি।
বুড়িমারী ইমিগ্রেশনের সূত্রে জানা যায়, ভাইরাসটি সম্পর্কে উর্ধ্বতন কতৃপক্ষ এখনো কোনো বার্তা দেয়নি। কোনো নির্দেশনা পেলে আমরা যথাযথ পদক্ষেপ গ্রহণ করবো। 

 

বুড়িমারি স্থলবন্দরের বিশিষ্ট ব্যবসায়ী রবিন বলেন, করোনাভাইরাস সম্পর্কে বুড়িমারি স্থলবন্দর কতৃপক্ষকে জরুরী পদক্ষেপ নেয়া প্রয়োজন। কারণ এই স্থলবন্দর দিয়ে প্রতিদিন অনেক পর্যটক যাতায়াত করে।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা