• ঢাকা
  • বুধবার, জানুয়ারী ২৯, ২০২০ , মাঘ - ১৬ , ১৪২৬

মুরাদনগরে অটিজম বিষয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

news-details
বাংলাদেশ

মো. রাসেল মিয়া, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি :
কুমিল্লার মুরাদনগর উপজেলায় অটিজম ও নিউরো-ডেভেলপমেন্ট ডিজএ্যাবিলিটি (এনডিডি) বিষয়ে দিনব্যাপী ওরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। ন্যাশনাল একাডেমি ফর অটিজম এন্ড নিউরো-ডেভেলপমেন্ট ডিজএ্যাবিলিটিজ মাধ্যমিক ও শিক্ষা অধিদপ্তরের আয়োজনে বুধবার দিনব্যাপী উপজেলা নজরুল মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
 
কামারচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ উদ্দিনের সঞ্চালনায় কর্মশালায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মজিদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ নাজমুল আলম, কুমিল্লা টিচার্স ট্রেনিং কলেজের সহঃ অধ্যাপক সাজ্জাদুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সফিউল আলম তালুকদার।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য ভিপি জাকির হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লুনা, উপজেলা সদরের ইউপি সদস্য আক্তার হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা মমিনুল হক, সমাজ সেবা কর্মকর্তা কবির আহমেদ, একাডেমিক সুপার ভাইজার কোহিনুর বেগম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সায়মা আক্তারসহ বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অটিজম শিশুদের অভিভাবক বৃন্দ। কর্মশালায় অটিজম ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের অধিকার ও সুরক্ষা আইন এবং শিক্ষার অধিকার নিশ্চিত করণে অভিভাবক, শিক্ষক, পেশাজিবী, স্থানীয় জনপ্রতিনিধি ও কমিউনিটির ভূমিকা সম্পর্কে আলোচনা করা হয়। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলোয়াত করেন কুড়াখাল কুড়ুন্ডি দাখিল মাদ্রাসার সুপার মাওলানা জসিম উদ্দিন।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা