• ঢাকা
  • বুধবার, জানুয়ারী ২৯, ২০২০ , মাঘ - ১৬ , ১৪২৬

নির্ধারিত সময়েই চালু হবে মেট্রোরেল : কাদের

news-details
রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : নির্ধারিত সময় তথা ২০২১ সালের বিজয়ের মাসে মেট্রোরেল চালু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার (৮ জানুয়ারি) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের উন্নয়ন কার্যক্রম এবং সমসাময়িক ইস্যুতে প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

পরিকল্পনা কমিশনের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের প্রতিবেদন অনুযায়ী গণমাধ্যমে খবর এসেছে যে, নির্ধারীত সময়ে মেট্রোরেলের কাজ শেষ হচ্ছে- এ বিষয়ে সেতুমন্ত্রী বলেন, বিষয়টি সম্পর্কে সবার সঙ্গে আলোচনা করেছি। যে কোম্পানির সঙ্গে চুক্তি হয়েছে তাদের টেকনিশিয়ানদের সঙ্গে কথা বলেছি, সকলের সঙ্গে আলাপ আলোচনা করেছি, তারা যে সময় দিয়েছে তার চেয়ে সময় আমরা আরও বাড়িয়েছি।

ওবায়দুল কাদের বলেন, ‘তারা চলতি বছরের ডিসেম্বরের মধ্যে শেষ করবেন বলে বলেছিল। আমরা এরপরেও ২০২১ এ চলে গেছি। আমাদের আরও কিছু আনুষাঙ্গিক কাজ আছে সেসব শেষ করার জন্য সর্বশেষ টার্গেট দিয়েছি ২০২১ সালের জুন পর্যন্ত। এরমধ্যে আমার মনে হয় কাজ সম্পন্ন হয়ে যাবে। তবে তারা যে টার্গেট দিয়েছে তা ঠিক থাকেনি এমন কোনো ঘটনা এর আগে অন্য কোনো প্রকল্পে ঘটেনি। এর আগে গত ১ জানুয়ারি উত্তরার দিয়াবাড়িতে মেট্রোরেলের লাইনের বিদ্যুৎ সঞ্চালন লাইন ও রেল-ট্র্যাক বসানোর কাজের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীতে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচলের জন্য উন্মুক্ত করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, আশা করছি ২০২১ সালে বিজয়ের মাসে ইনশাআল্লাহ এমআরটি লাইন-৬, তরুণ প্রজন্মের ড্রিম প্রজেক্ট, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়োরিটি প্রজেক্ট, মেগা প্রকল্প, ফার্স্ট ট্র্যাক প্রজেক্ট, মেট্রোরেলের নির্মাণ কাজ সমাপ্ত হবে, বিজয়ের মাসে উদ্বোধন হবে, এটাই আমাদের নববর্ষের প্রত্যাশা।

মন্ত্রী জানান, এমআরটি লাইন ৬ মেট্রোরেল প্রকল্পের সাড়ে ৮ কিলোমিটার এখন দৃশ্যমান। রাজধানী ঢাকার যানজটের চিরচেনা দৃশ্য ২০৩০ সালে বদলে যাবে দাবি করে ওবায়দুল কাদের বলেন, সব মিলিয়ে ২০৩০ সালে ছয়টি মেট্রোরেলের পৌনে ২০০ কিলোমিটারের সব কাজ যখন শেষ হবে, এর ফলে ঢাকায় যানজটমুক্ত অনিন্দ্য সুন্দর এক দৃশ্যপট আমরা দেখতে পাব। ঢাকা শহরে যান চলাচলের চিত্রই পাল্টে যাবে।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা