• ঢাকা
  • বুধবার, জানুয়ারী ২৯, ২০২০ , মাঘ - ১৬ , ১৪২৬

সরকার আবারও গণতন্ত্র ধ্বংসের প্রস্তুতি নিয়েছে : ড. কামাল

news-details
রাজনীতি

জ্যেষ্ঠ প্রতিবেদক : আবারও সরকার গণতন্ত্র ধ্বংসের প্রস্তুতি নিয়েছে বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন।

ড. কামাল বলেন, আমাদের মৌলিক কথা হচ্ছে দেশের মালিক জনগণ। মালিককে মালিকানা ভোগ করতে হলে অবাধ নির্বাচনের মধ্যে নিজেদের পছন্দ মতো প্রতিনিধি নির্বাচন করার সুযোগ দেয়া, অধিকার দেয়া সংবিধানের কর্তব্য। তবে আমরা দেখেছি নির্বাচন প্রক্রিয়াকে কিভাবে নষ্ট করে ঘোষণা হয়ে যায় একেকটা রায়। আমাদের ধারণা এবারও একই ধরনের নাটক করার জন্য সরকারের দিক থেকে প্রস্তুতি নেয়া হচ্ছে।

তিনি বলেন, আমাদের কথা হচ্ছে জনগণের কাছে যাওয়া, জনগণকে জানানো যে এদেশের মালিক তারা। তাদের এগিয়ে আসতে হবে। জনগণকে জোরালোভাবে সামনে আসতে হবে। যাতে মানুষ বুঝুক, দেশের মালিক যারা আছে তারা এই ব্যাপারে ভূমিকা রাখতে আগ্রহী। আমরা চাই মানুষকে বোঝানো হোক যে এই আন্দোলন আমাদের চলবে।

তিনি বলেন, গণতন্ত্রকে পুরোপুরিভাবে, বাস্তবে জাগানোর জন্য জনগণের আন্দোলন আরও জোরদার করা হবে। এর মধ্যে দিয়ে জনগণ অবশ্যই দেশের মালিকানা প্রতিষ্ঠা করবে। প্রকৃত অর্থে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে। যদিও এই সরকারের যেসব কার্যকলাপের মধ্যে দিয়ে গণতন্ত্রকে সবদিক থেকেই ধ্বংস করা হয়েছে এবং সেই প্রস্তুতি তারা আবারও নিচ্ছে।

ড. কামাল আরও বলেন, জনগণের কাছে আমার আবেদন, নিজের অধিকার প্রতিষ্ঠা করার জন্য। দেশকে বাঁচানোর জন্য সবাই এগিয়ে আসবে। এই ভোটের মাধ্যমে দেখানো যাক যে জনগণ যেটা চাচ্ছে সেই নির্বাচন আমরা করাতে পারি। আর সরকার যদি একবারে নির্লজ্জভাবে সেই নির্বাচন ধ্বংস করে তাহলে আমাদের আন্দোলনের দিকে এগিয়ে যেতে হবে।

বিএনপির মনোনীত মেয়র প্রার্থীদের সঙ্গে সাক্ষাতের বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না, গণফোরাম নেতা অধ্যাপক আবু সাঈদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, ঐক্যফ্রন্টের প্রধান দপ্তর জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা