কোষ্টগার্ট ও মৎস্য বিভাগের কম্বিং অভিযান, জরিমানা দিয়ে মুক্তি  ১৬

news-details
বাংলাদেশ

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি :
কোষ্টগার্ট ও মৎস্য বিভাগের কম্বিং অভিযান, জরিমানা দিয়ে মুক্তি পেলো  ১৬ জেলে। মঙ্গলবার রাত ৯টার দিকে পাথরঘাটা উপজেলা নীর্বাহি কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.হুমায়ুন কবির আটক জেলেদের ১৬ জেলের প্রত্যেক কে ২হাজার করে ৩২হাজার টাকা জড়িমান আদায় করেন। এক-ই সময় লিখিত মুচলেকার বিনিময়ে আটক ট্রলার মুক্তি পায়। এছাড়াও জব্দকৃত জাটকাগুলো স্থানীয় মাদ্রাসার এতিমদের মাঝে বিলিয়ে দেয়া হয়।  
এর আগে মঙ্গলবার (৭ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বরগুনার  পাথরঘাটা  কোস্টগার্ড ও মৎস্য দপ্তর পাথরঘাটা থেকে প্রায় ১৫ কিলোমিটার  দক্ষিন বঙ্গোপসাগর এলাকা থেকে কম্বিং অভিযান চালিয়ে বিপুল পরিমান জাটকা ইলিশ,ট্রলার ও ১৬ জেলেকে আটক করে বলে জানা যায়।

পাথরঘাটা কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লে. বিশ্বজিৎ বড়ুয়া ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু সাংবাদিকদের জানান, অবৈধ জাটকা ইলিশের জাল সহ সকল অবৈধজালের  বিরুদ্ধে  কম্বিং অভিযান শুরু হয়েছে। এই অভিযান চলাকালে বঙ্গোপসাগরের মোহনা থেকে পটুয়াখালীর মামুনের এফবি মায়ের দোয়া ট্রলার পাথরঘাটার দিকে আসার পথে আমাদের উপস্থিতি টের পেয়ে তারা দ্রুত পালিয়ে যাওয়ার  যাওয়া চেষ্টা করে। এসময় পেছন থেকে তাদের ধাওয়া করে ওই ট্রলারের ১৬ জেলেকে আমরা আটক করি। ট্রলারটিতে প্রায় সাত মণ জাটকা, ৪টি বেহুন্দি জাল, ৮টি চিংড়ি জাল জব্দ করা হয়। আটকদের বাড়ি পটুয়াখালী জেলার বিভিন্ন স্থানে বলে জানা গেছে।

মৎস্য কমর্কর্তা জয়ন্ত কুমার অপু বলেন, অবৈধ জালের বিরুদ্ধে কম্বিং অভিযান শুরু হয়েছে।  আটকদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) এবং ভ্রম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রট মিঃ হুমায়ুন কবির ৩২হাজার টাকা জড়িমানার রায় ঘোষনা করেন।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা