বরগুনার পাথরঘাটায় সরকার নির্ধারিত মূল্যে আমনধান ক্রয় শুরু

news-details
বাংলাদেশ

পাথরঘাটা, (বরগুনা) প্রতিনিধি:
বরগুনার পাথরঘাটায় কৃষকের নিকট থেকে সরকার নির্ধারিত মূল্যে আমনধান ক্রয় শুরু হয়েছে। মঙ্গলবার (৭জানুয়ারী)বেলা ১১টায় উপজেলা খাদ্যগুদাম চত্ত্বরে উপজেলা প্রশাসন,  খাদ্য ও কৃষিবিভাগের উদ্যোগে "অভ্যান্তরীণ আমনধান সংগ্রহ -২০১৯-২০ এর শুভ উদ্ভোধন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মো.হুমায়উন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সাংসদ শওকত হাচানুর রহমান রিমন বলেন,ছোট বড় সকল স্তরে দুর্নীতি চলছে। কৃষকের ভাগ্য নিয়ে দুর্নীতি সয্য করা হবে না। প্রকৃত চাষীদের নিকট থেকে যেনো ধান ক্রয় করাহয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার। সরকার কৃষকের পন্য  নেয্যমূল্যে ক্রয় করছে। প্রতি মন আমনধান ১হাজার ৪০টাকা সরকার নির্ধারিত মূল্য।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির,উপজেলা আ.লীগ সাধারন সম্পাদক এড.জাবির হোসেন,প্রেসক্লাব সাধারন সম্পাদক মো.নজমুল হক সেলিম,পৌর কাউন্সিলর মুনিরা ইয়াসমিন খুশী,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো.জাকির হোসেন তালুকদার,ইউপি চেয়ারম্যান আকন মোহাম্মদ সহিদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।
উপজেলা নির্বাহী অফিসার মো.হুমায়উন কবির জানান,পাথরঘাটার ৭টি ইউনিয়নে ১৩৯২ মেঃটন ধান ক্রয়ের লক্ষমাত্রা নির্ধারন করা হয়েছে। প্রতি কৃষকের নিকট থেকে সর্বোচ্চ ৩টন ক্রয় করার ক্ষমতা থাকলেও প্রাথমিকভাবে ১টন করে ক্রয় করা হচ্ছে।
 

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা