সোনারগাঁয়ে একরাতে দুই ডাকাতি ও দোকানে চুরি

news-details
অপরাধ


সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ 
বিদেশ থেকে দীর্ঘ ২ বছর পর দেশে ফেরার পথে যাত্রীবাহি দুটি মাইক্রোবাসে ডাকাতি সংঘটিত হয়েছে। শুক্রবার রাত আড়াইটার দিকে মঙ্গলেরগাঁও পুলিশ ফাঁড়ির সামনে এ ঘটনা ঘটে। এসময় মুখোশধারী ডাকাতদল একজন সাবেক মেম্বারসহ ৬-৭জনকে অস্ত্রের মুখে জিম্মি করে মারধর করে নগদ টাকা, মোবাইলসেট ও স্বর্ণলংকার লুট করে নিয়ে যায়। 

পিরোজপুর ইউপির সাবেক মেম্বার মজিবুর রহমান বলেন, তিনি এয়ারপোর্টে থেকে বাড়ি ফিরছিলেন, পথে মঙ্গলেরগাঁও বটতলা এলাকায় রাত আড়াইটার দিকে মুখোশধারী একদল ডাকাত তার গাড়ির গতিরোধ করে এসময় তাকে অস্ত্রের মুখে জিম্মি করে মারধর করে নগদ টাকা ও মোবাইল সেট নিয়ে যায়। এর আগে একই জায়গায় গতকালই কক্সবাজার থেকে বেড়িয়ে আসা আরো একটি মাইক্রোবাস ডাকাতি সংঘটিত হয়। 

সরেজমিনে জানা যায়, মঙ্গলেরগাঁয়ের বটতলা একটি পুলিশ ফাঁড়ি আছে কিন্তু গতকাল কোন পুলিশ সদস্য সেখানে না থাকায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে এলাকাবাসী জানায়, আগে এই এলাকায় প্রায় ডাকাতির ঘটনা ঘটতো কিন্তু কিছুদিন বন্ধ ছিল। এসআই আজাদসহ সোনারগাঁও থানার ১৪জন পুলিশ সদস্যের বদলীর খবর ছড়িয়ে পরায় এলাকায় ডাকাত সদস্যদের আনাগোনা বেড়ে গেছে। এলাকাবাসী ডাকাতদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন।

বদলীর খবরে ডাকাতরা ফের সংগঠিত হতে শুরু করছে বলে জানিয়েছে একটি সুত্র। তারা আরো জানান, সে সব পুলিশ অফিসার ডাকাতদের বিরুদ্ধে সাহসিকতা নিয়ে অভিযান পরিচালনা করত। সে অফিসাররা এখন আর এখানে নেই। নতুন অফিসার তাদের ডাকাতির কৌশল ও অবস্থান জানতে সময়ের ব্যাপার, সে সুযোগ কাজে লাগাতে ডাকাত বিভিন্ন কৌশল অবলম্বন করছে।  সোনারগাঁ থানার সাবেক ওসি মোরশেদ আলম প্রথমবার সোনারগাঁয়ে ডাকাদের বিরুদ্ধে এনকাউন্টার শুরু করেন। সে ধারাবাহিকতায় সাবেক এসআই আব্দুর হক সিকদার, আবুল কালাম আজাদসহ কয়েকজন চৌকষ পুলিশ অফিসার সে ধারাবাহিকতার অব্যাহত রেখে ডাকাতদের বিরুদ্ধে তাদের অভিযান অব্যাহত রেখে কযেজন দুর্ধষ ডাকাত গ্রেফতার ও এনকাউন্টার চালিয়ে যান। এতে মহাসড়কসহ উপজেলার বিভিন্ন এলাকার ডাকাতরা গাঁ ডাকা দেয়। এতে অনেকটা নিয়ন্ত্রনে আসে ডাকাতির মত ঘটনা। আবার ডাকাতি হওয়ার পরও ডাকাত গ্রেফতারও হতো।

সোনারগাঁয়ে হঠাৎ করেই চুরি ও ডাকাতির ঘটনা বেড়ে যাওয়ায় মোগরাপাড়া, মঙ্গলেরগাঁও, মোগরাপাড়া কাঁচাবাজার, হাবিবপুর, বাড়িমজলিস, পিরোজপুর, সনমান্দি, নুনেরটেক ও অন্যান্য এলাকার জনগন চরম হতাশা ব্যক্ত করেন।
 
অন্যদিকে, মোগরাপাড়া চৌরাস্তার জালাল টাওয়ারে পাইকারী ব্যবসায়ী মনির হোসেনের মেসার্স তানভির ষ্টোরে রাত ১১টার দিকে তালা ভেঙ্গে চুরির ঘটনা ঘটে। মনির ও প্রত্যক্ষদর্শীরা জানান, দোকানের সাটার ভেঙ্গে ক্যাশে থাকা নগদ ৮ হাজার টাকা এবং দোকানের অন্যান্য প্রায় এক লক্ষ ৪০ হাজার টাকার মালামাল চুরি হয়েছে। 

এ ব্যাপারে সোনারগাঁ ওসি মনিরুজ্জামান জানান, পিরোজপুরে ডাকাতির চেষ্টা করা হয়েছিল এ ব্যাপারে আমি জানি কিন্তু মহাসড়কে ডাকাতির কোন ঘটনা জানা নেই।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা