• ঢাকা
  • বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২০ , ফাল্গুন - ১৫ , ১৪২৬

সুবিধা বঞ্চিত মানুষের জীবন মান উন্নয়নে সরকার কাজ করছে, আশরাফ আলী খান খসরু

news-details
বাংলাদেশ

আমিনুল ইসলাম মনি, (নেত্রকোনা) প্রতিনিধি :
মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু এদেশকে স্বাধীনতা এনে দিয়েছেন, তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু ১৯৭৪ সালে সমাজে পিছিয়ে পড়া সুবিধা বঞ্চিত মানুষকে এগিয়ে আনার জন্য সমাজ সেবা বিভাগের মাধ্যমে নানা ধরণের পদক্ষেপ গ্রহন করেন। বর্তমান সরকার সমাজে পিছিয়ে পড়া সুবিধা বঞ্চিত মানুষকে মূল স্রোতে ফিরিয়ে আনা ও তাদের জীবন মান উন্নয়ণের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে চলেছেন।

সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় বয়স্ক ভাতা, বিধবা ভাতা, দুগ্ধ ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ ব্যাপক কর্মসূচী বাস্তবায়ন করে চলেছেন। তিনি বলেন, এদেশে একজন লোকও গৃহহীন থাকবে না। সরকার তাদের গৃহ নির্মাণ করে দেবে। অনেকেই অটিজম বা প্রতিবন্ধী শিশুদের সমাজের বোঝা মনে করেন। অনেক বাবা-মা ও পরিবারের লোকজনও মান সন্মানের ভয়ে তাদেরকে লোক চক্ষুর অন্তরালে রাখতে বেশী পছন্দ করেন। অটিজম বা প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। পরিবারের যত্ন, ভালবাসা, সহযোগিতা ও প্রয়োজনীয় প্রশিক্ষণ পেলে তারাও যে আন্তর্জাতিক পরিমন্ডলে দেশের মান মর্যাদা বৃদ্ধি করতে পারে তার উজ্জ্বল দৃষ্টান্ত স্পেশাল অলিম্পিক গেইমস্। সম্প্রতি স্পেশাল অলিম্পিক গেইমসে প্রতিবন্ধীরা দেশের জন্য ২০টি স্বর্ণ পদক ছিনিয়ে এনেছেন। তিনি সমাজ সেবা বিভাগকে সততা নিষ্টা ও আন্তরিকতার সহিত কাজ করার উপর গুরুত্বারোপ করেন। তিনি বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় সমাজ সেবা দিবস উপলক্ষ্যে নেত্রকোনা সমাজ সেবা অধিদপ্তর ও জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির ভাষনে এসব কথা বলেন।

জেলা প্রশাসক মঈনউল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার আকবর আলী মুনসী, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক  মোঃ আলাল উদ্দিন, শহর সমাজ সেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, বেসরকারী সংস্থা সেরা’র নির্বাহী পরিচালক এস এম মজিবুর রহমান প্রমূখ।
পরে প্রধান অতিথি হত-দরিদ্র জনগোষ্ঠীর মাঝে সুদমুক্ত ক্ষুদ্র ঋণ, প্রতিবন্ধী ছাত্র-ছাত্র দের মাঝে শিক্ষা উপবৃত্তি এবং নৃ-গোষ্ঠীর দুস্থ ও দরিদ্রদের মাঝে আর্থিক অনুদান বিতরণ করেন।
এর আগে মোক্তারপাড়া মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। 
 

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা