• ঢাকা
  • বুধবার, জানুয়ারী ২৯, ২০২০ , মাঘ - ১৬ , ১৪২৬

যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে প্রবাসীদের ইংরেজি বর্ষবরণ   

news-details
আন্তর্জাতিক

বিশেষ সংবাদদাতা : ইংরেজি নতুন বছর ২০২০ সালকে বরণ করে নিতে যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের প্রবাসী বাংলাদেশিরা আনন্দে মেতে ওঠে। নতুন বছরকে স্বাগত জানাতে কানেকটিকাটের একঝাঁক তরুণ প্রবাসী বাংলাদেশি দলবদ্ধভাবে মেতে ওঠেন স্থানীয় উইন্ডজোর লকসের একটি রেস্তোঁরায়। নতুন বছর ২০২০ সাল সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ-শান্তি এটাই ছিলো সবার মুখে মুখে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।

এদিকে রাত ১২টা বাজার কয়েক মিনিট আগে থেকেই সবার চোখ চলে যায় টেলিভিশনের পর্দায়। নিউ ইয়র্কের ম্যানহাটনের টাইম স্কোয়ারের বর্ণিল আতসবাজি আর চোখ ধাঁধানো বল ড্রপ দেখার আনন্দমুখর পরিবেশের উৎসবে মেতে ওঠেন সকলেই।

মোহাম্মদ শাহীন, হারুন আহমেদ, কবির আখন্দ ও সরকার মামুনের যৌথ তত্বাবধানে ও রাশিদা আখন্দ লাকী ও আয়েশা দেওয়ান লিপির সঞ্চালনায় অনুষ্ঠিত এ বর্ষবরণ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন নিউ ইয়র্ক থেকে আগত শিল্পী দম্পতি বাপ্পী কর্মকার ও মিতা কর্মকার, রাশিদা আখন্দ লাকী ও কৌশলী ইমা। সুনীল গঙ্গোপাধ্যায়ের বিখ্যাত কবিতা 'কেউ কথা রাখেনি' বরিশালের আঞ্চলিক ভাষায় আবৃত্তি করেন মোল্লা বাহাউদ্দিন পিয়াল।  

নাচ ও গানের পাশাপাশি প্রবাসের বিনোদনপ্রিয় বাংলাদেশিরা তাদের কথা ও কৌতুকে দেশীয় সংস্কৃতির নানা ঐতিহ্য তুলে ধরেন নতুন বছরের এ উৎসবে। প্রবাসে ব্যতিক্রমী এমন উৎসব-আয়োজনের তরুণ উদ্যোক্তারা জানান, নতুন বছরের নতুন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শুরু হবে নতুন ভাবনা। তাই এ ভাবনাকে অবিস্মরণীয় করে রাখতেই মূলত আমাদের এ আয়োজন।
 

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা