• ঢাকা
  • বুধবার, জানুয়ারী ২৯, ২০২০ , মাঘ - ১৬ , ১৪২৬

রাজনীতি মানেই মানবসেবা : রিজভী

news-details
রাজনীতি

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, রাজনীতি মানেই মানবসেবা, আর মানবসেবার ব্রত নিয়ে এই মহতী অনুষ্ঠানের আয়োজন করায় আমি জাতীয়তাবাদী ছাত্রদলকে উষ্ণ আন্তরিক ধন্যবাদ জানাই।

তিনি বলেন, জাতীয়তাবাদী ছাত্রদলের জন্মই হয়েছিল বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শন ধারণ করে বহুদলীয় গণতন্ত্রের ধারা এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। গণতন্ত্রের চর্চা নিশ্চিত থাকলে শিক্ষার স্বাধীনতা নিশ্চিত থাকে। বর্তমান অবৈধ সরকার, আইন-শৃঙ্খলা বাহিনী এবং ছাত্রলীগ নামধারী সংগঠনের সন্ত্রাসী আক্রমনের পরও জাতীয়তাবাদী ছাত্রদল ঐতিহ্যের সিঁড়ি বেয়ে সাহস ও নির্ভিক মনোবল নিয়ে হারানো গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন সংগ্রাম অব্যাহত রেখেছে। বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নীচতলায় ছাত্রদলের উদ্যোগে সংগঠনটির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফ্রি ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, এই সরকারের শাসনের নীতি গুম, খুন ও বিচার বহির্ভূত হত্যাকান্ডের বিভীষিকার মুখেও ছাত্রদল শিক্ষা ও গণতন্ত্রের আদর্শের অঙ্গীকারে এগিয়ে যাচ্ছে। সরকারের ব্যর্থতায় রোহিঙ্গা সমস্যার সমাধান প্রশ্নে বর্তমান নতজানু সরকার কিছুই করতে পারেনি, এর ওপর ভারতে এনআরসির কারণে বাংলাদেশে আরেকটি সংকট ঘনীভূত হতে পারে।তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বিক্রেতা আওয়ামী লীগ সরকার কেবলমাত্র ক্ষমতার জন্য তারা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে দূর্বল করে পরদেশের মুখাপেক্ষী হয়ে পড়েছে। সেইজন্য আওয়ামী সরকার গণতন্ত্রকে লাশ বানিয়ে বিরোধী দলমতশূন্য বাংলাদেশ গড়ে তুলতে চাচ্ছে। ছাত্রদলের সকল কর্মসূচির সাফল্য কামনা করে রিজভী বলেন, জাতীয়তাবাদী ছাত্রদল শত নির্যাতনের মুখেও আরও বলীয়ান হয়ে দেশনেত্রীর মুক্তি আন্দোলনকে বেগবান করবে।

জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট রফিক শিকদার, ছাত্রদলের সহ-সভাপতি মাজেদুল ইসলাম রুম্মন, ১নং যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন, যুগ্ম-সম্পাদক মহিন উদ্দিন রাজু, তবিবুর রহমান সাগর, এ বি এম মাহমুদ সরদার, আব্দুল্লাহ আল জুবায়ের বাবু, সহ-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, শাহাদাত হোসেন, সুলতানা জেসমিন জুঁই, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ-সাংগঠনিক সম্পাদক তৌহিদ আউয়াল, মশিউর রহমান রনি, সহ-দফতর সম্পাদক আজিজুল হক সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা