ময়মনসিংহ বোর্ডে জেএসসিতে পাসের হার ৮৭.২১ শতাংশ

news-details
বাংলাদেশ

.আর.এস.দ্বীন মোহাম্মদ:

নবগঠিত ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষার প্রথম ফল প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলাফলে পাসের হার ৮৭ দশমিক ২১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ৯০৩ জন পরীক্ষার্থী।

মঙ্গলবার বেলা ১২টায় ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলন করে  আনুষ্ঠানিকভাবে জেএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. সামছুল ইসলাম।

সময় তিনি জানান, বছর ময়মনসিংহ শিক্ষাবোর্ডের অধীনে হাজার ৪৮৪ টি বিদ্যালয়ের লাখ ৬১ হাজার ৩৫৯ জন পরীক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাস করেছে লাখ ৪০ হাজার ৭১৭ জন পরীক্ষার্থী।

এছাড়াও ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে চার জেলার মধ্যে পাসের হারে এগিয়ে রয়েছে শেরপুর জেলা। জেলা থেকে ১৯ হাজার ৯৫৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১৭ হাজার ৯৭০ জন। পাসের হার ৯০.০৫ শতাংশ। এছাড়াও জামালপুর জেলা থেকে ৩৮ হাজার ২০৫ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৩৪ হাজার ২০১ জন, পাসের হার ৮৯.৫২ শতাংশ। ময়মনসিংহ জেলা থেকে ৭২ হাজার ১৩০ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৬১ হাজার ৯৯১ জন, পাসের হার ৮৫.৮৪ শতাংশ। নেত্রকোনা জেলা থেকে অংশ নেয়া ৩১ হাজার ৬৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ২৬ হাজার ৬২৭ জন, পাসের হার ৮৫.৭১ শতাংশ। এদিকে একটি স্কুল থেকে জন পরীক্ষার্থী ছিল, তাদের কেউ পাস করেনি।

সময় সংবাদ সম্মেলনে মাধ্যমিক উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ময়মনসিংহ বোর্ডের সচিব প্রফেসর কিরীট কুমার দত্ত, কলেজ পরিদর্শক হাবিবুর রহমান, উপ-সচিব মশিউল আলম, মো. মনিরুজ্জামান সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মোহসিনা বেগম উপস্থিত ছিলেন।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা