দুই সিটিতে মেয়র পদে ১৮ জনের মনোনয়ন সংগ্রহ

news-details
জাতীয়

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে মোট ২ হাজার ২৬০টি মনোনয়নপত্র বিতরণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এর মধ্যে উত্তর সিটিতে ১ হাজার ১৫টি এবং দক্ষিণ সিটিতে ১ হাজার ২৪৫টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। উত্তরে মেয়র পদে ১০ জন এবং দক্ষিণে ৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সোমবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় উত্তর ও দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তারা এসব তথ্য দেন।

এই দুই সিটিতে মেয়র পদে সবচেয়ে বেশি মনোনয়ন সংগ্রহ করেছেন আওয়ামী লীগের প্রার্থীরা। দলটির মোট চারজন মেয়র পদে মনোনয়ন সংগ্রহ করেছেন। তাদের মধ্যে দক্ষিণে হাজী মো. সেলিম ও শেখ ফজলে নূর তাপস। উত্তরে মো. আতিকুল ইসলাম ও সালাউদ্দিন। আওয়ামী লীগ থেকে উত্তরে আতিকুল ইসলাম ও দক্ষিণে শেখ ফজলে নূর তাপসকে মনোনয়ন দেয়া হয়েছে।

দক্ষিণে অন্য মেয়রপ্রার্থীরা হলেন- বিএনপির ইশরাক হোসেন, বাংলাদেশ কংগ্রেসের মো. আকতার উজ্জামান, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো, আবদুর রহমান, পিডিপির মো. বাহারানে সুলতান বাহার, জাতীয় পার্টির মো. সাইফুদ্দিন ও স্বতন্ত্র আব্দুস সামাদ সুজন।

উত্তরে মেয়রপ্রার্থীরা হলেন- বিএনপির তাবিথ আউয়াল, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ, জাতীয় পার্টির জি এম কামরুল ইসলাম, স্বতন্ত্র স্বাধীন আক্তার আইরিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ, পিডিপির শাহীন খান, এনপিপির মো. আনিসুর রহমান দেওয়ান ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আহম্মেদ সাজ্জাদুল হক।

দক্ষিণ সিটি সূত্র জানায়, মেয়র পদে আটজন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৯০ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ১ হাজার ৪৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাদের মধ্যে ৩০ ডিসেম্বর পর্যন্ত মেয়র পদে দুজন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১১ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ৫৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। অর্থাৎ এ আসনে মোট ৬৬ জন মনোনয়নপত্র দাখিল করলেন।

উত্তর সিটি সূত্র জানায়, মেয়র পদে ১০ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৭৭ এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ৮২৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাদের মধ্যে ৩০ ডিসেম্বর পর্যন্ত মেয়র পদে একজন, সংরক্ষিত আসনে ৭ জন এবং সাধারণ আসনে ৭৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। অর্থাৎ মোট ৮২ জন মনোনয়ন দাখিল করেছেন।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা