ওহির জন্য বসে থাইকেন না, রাস্তায় নামেন : ডা. জাফরুল্লাহ চৌধুরী

news-details
রাজনীতি

জ্যেষ্ঠ প্রতিবেদক : কোনো ওহির জন্য বসে না থেকে বিএনপিকে রাস্তায় নামতে বলেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেছেন, বিএনপির উদ্দেশে বলতে চাই, ওহির জন্য থাইকেন না, রাস্তায় নামেন। জনগণের সাথে থাকেন, বিজয় আমাদের হবেই। বিগত জাতীয় নির্বাচনে ‘ভোট ডাকাতির প্রতিবাদে’ রোববার (২৯ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত বিক্ষোভ সমাবেশে ডা. জাফরুল্লাহ এ কথা বলেন।

গত ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে ঐক্যফ্রন্টের এ নেতা বলেন, গত বছর ২৯ ডিসেম্বর রাতে ভোট ডাকাতির পর থেকে শুরু হয়েছে বাংলাদেশকে এক এক করে কারও সম্পত্তিতে রূপান্তরিত করা। সোহরাওয়ার্দী উদ্যানে সরকারি দল এবং তার দোসর দল সমাবেশ-সম্মেলন করতে পারবে, কিন্তু ঐক্যফ্রন্ট, বিএনপি ও অন্যান্য দল করতে পারবে না। এটা কি তাদের বাবার সম্পত্তি পেয়েছে?

‘সবচেয়ে দুর্ভাগ্য হলো জাতি যখন বিপদে পড়ে তখন বিচারকরা ঘুমিয়ে পড়েন। গত বছর নির্বাচনের ওপর এতগুলো মামলা হয়েছে, একটারও শুনানি হয়নি। এই বিচারকরা জনসাধারণের কাছে কী জবাব দেবেন? তাই এই বিচারকদের কাছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির কথা বলা নিরর্থক। খালেদা জিয়ার মুক্তি হতে পারে একমাত্র জনগণের মাধ্যমে। যেদিন দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে সেদিন এই বিচারকদের রাস্তায় দাঁড় করিয়ে জিজ্ঞাসা করা হবে, খালেদা জিয়ার মেডিকেল রিপোর্টটা ঠিক মত পড়েছেন কি-না।’

তিনি বলেন, যখন জাতি ঘুমিয়ে পড়ে, তখন দুর্যোগ দেশের দিকে এগিয়ে আসে। তাই আজকে সবার সহযোগিতার মাধ্যমে রাজপথে নেমে এই দুর্যোগ থেকে দেশকে বাঁচাতে হবে। তাহলে অন্যায়ের পতন হবে এবং ন্যায় প্রতিষ্ঠা হবে। বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা।

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা