• ঢাকা
  • বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২০ , ফাল্গুন - ১৫ , ১৪২৬

গফরগাঁওয়ে গরু চোরের উপদ্রব, কৃষকদের মাঝে আতঙ্ক

news-details
বাংলাদেশ

এ.আর.এস.দ্বীন মোহাম্মদ :ময়মনসিংহের গফরগাঁও ইউনিয়নসহ বেশ কিছু স্থানে গরু চোরের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। এ নিয়ে  কৃষকদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।
স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৮ ডিসেম্বর দিবাগত রাত ৯টায় গফরগাঁও ইউনিয়ন হাতিখলা গ্রামের কৃষক দুলাল মিয়ার গোয়াল ঘর থেকে একটি গরু চুরি হয়েছে। গরুটির আনুমানিক মূল্য ৫০ থেকে ৬০ হাজার টাকা।

এছাড়া ইউনিয়নের উথুরী গ্রামের কৃষক আজাহার এর গোয়াল ঘড় থেকে গত  ১ ডিসেম্বর গভীর রাতে গাভিন গরু চুরি হয়। গরুটির মুল্য আনুমানিক ষাট হাজার টাকা।  গত ২৬ নভেম্বর বুধবার উথুরী গ্রামের কৃষক তাইজুদ্দিনের গোয়াল ঘড় থেকে একটি গাভীন গরু ও একটি বকনা গরু চুরি হয়। গরু দুইটির মূল্য অনুমানিক ১ লক্ষ ২০ হাজার টাকা। এলাকায় গরু ছাড়া মোবাইল চুরি সহ অন্যান্য জিনিসপত্র প্রতিনিয়ত চুরি হচ্ছে । বিভিন্ন স্থানে গরু চোরের উপদ্রব বৃদ্ধি পাওয়ায়  কৃষকদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

এ ব্যাপারে জানতে চাইলে গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনুকুল সরকার সরেজমিন বার্তাকে জানান, গরু চুরির প্রবণতা রোধে ইতোমধ্যে গ্রামপুলিশ ও কমিউনিটি পুলিশ সমন্বয়ে  এলাকায় পাহারার ব্যবস্থা করা হয়েছে। আরো দুটি টিম গঠনের প্রক্রিয়া চলছে । খুব শীঘ্রই এই সমস্যার  সমাধান হবে ।
 

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা