ঝালকাঠিতে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ড্রেজার মেশিন জব্দ 

news-details
অপরাধ

ইমাম বিমান : ঝালকাঠি জেলার নলছিটি উপজেলাধীন দপদপিয়া গ্রামের চৈমাথা খান বাড়ির পুকুর থেকে অবৈধভাবে ড্রেজার মেশিনের মাধ্যমে বালু উত্তোলন করার সময় ড্রেজার মেশিন জব্দ করে পুড়িয়ে ফেলেছে নলছিটি উপজেলা প্রশাসন।
 
এ বিষয়ে স্থানীয়রা জানায়, উপজেলার দপদপিয়া গ্রামের চৈমাথা খান বাড়ির পুকুর থেকে অবৈধভাবে স্যালো মেশিন চালিত ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলন করা হচ্ছিল। বালু উত্তলন করার কারনে পুকুরের ঘাটলা এবং চারপাশে ব্যাপক ফাটল ও ভূমি ধসের উপক্রম হয়েছিল। বিষয়টি নলছিটি ইউএনও  জানতে পেরে তিনি ঘটনাস্থলে আসেন।  ড্রেজারটির মালিক পালিয়ে যেতে সক্ষম হয়। অবৈধ এই ড্রেজারটি বাকেরগঞ্জ উপজেলার চরাদী ইউনিয়নের বাসিন্দা মোঃ মকবুল হোসেনের। তার মাধ্যমেই এলাকার বিভিন্ন বাড়ীর পুকুরে স্যালো ড্রেজার স্থাপন করে অবৈধ ভাবে সুবিধামত বালু উত্তোলন করে বাড়ী ও মাঠ ভরাটের কাজ করা হচ্ছে। পরে  ড্রেজার মেশিনটি পুড়িয়ে ফেলেন।

এ বিষয়ে নলছিটি উপজেলার নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার জানান, দপদপিয়া গ্রামের চৈমাথা খান বাড়ির পুকুর থেকে অবৈধভাবে স্যালো মেশিন চালিত ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলন করা হচ্ছিল এমন সংবাদের ভিত্তিতে ২৮ ডিসেম্বর শনিবার দুপুর ২টার সময় পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ স্যালো ড্রেজার মেশিনটি জ্বালিয়ে দেয়া হয়। এ বিষয়ে তিনি আরও জানান, এভাবে বালু উত্তোলন করা পরিবেশের জন্য মারাত্মক হুমকি। নলছিটি উপজেলার কোনো স্থানে অবৈধভাবে বালু উত্তোলন করতে দেয়া হবে না। বালু ও মাটি এভাবে উত্তোলন করা আইনত দন্ডনীয় অপরাধ।
 

You can share this post on
Facebook

0 Comments

© 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা