সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৮:০৬ অপরাহ্ন

মহাসড়কে শুরু হলো স্পিডগানের ব্যবহার

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
  • ১২১ বার পঠিত

নরসিংদীতে গণপরিবহনে শৃঙ্খলা ফেরানোসহ দুর্ঘটনা রোধে ঢাকা-সিলেট মহাসড়কে স্পিডগানের (গতি পরিমাপক যন্ত্র) ব্যবহার শুরু হয়েছে। একই সঙ্গে চালকরা যাতে ফিটনেস ও লাইসেন্সবিহীন গাড়ি চালাতে না পারে সে ব্যাপারে কঠোর নজরদারি করা হচ্ছে।
সোমবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের ৫২ কিলোমিটার এলাকায় এ কার্যক্রম চালু হয়। এর আওতায় গাড়ির অতিরিক্ত গতি নিয়ন্ত্রণ, ট্রাফিক আইন মেনে চলা, ফিটনেস পরীক্ষা, ড্রাইভিং লাইসেন্স যাচাইসহ নানা উদ্যোগ নিয়েছে নরসিংদী জেলা পুলিশ।

এ উপলক্ষে প্রাথমিকভাবে দুটি গতি পরিমাপক যন্ত্রের (স্পিডগান) মাধ্যমে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। মহাসড়কের বিভিন্ন পয়েন্টে এ কার্যক্রম পরিদর্শন করেন জেলার পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ারদার।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান, অতিরিক্ত পুলিশ সুপার বেলাল আহমেদ, ট্রাফিক প্রধান গোলাম মাওলা, জেলা বাস মালিক সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম, ট্রাক মালিক সমিতির সভাপতি আ. আজিজসহ জেলা ট্রাফিক ও হাইওয়ে পুলিশের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার জানান, নরসিংদীর মহাসড়কে দুর্ঘটনা নিয়ন্ত্রণে আনতে গাড়ির গতি নিয়ন্ত্রণ, ড্রাইভিন লাইসেন্স ও গাড়ির ফিটনেস পরীক্ষাসহ নানা কার্যক্রম পরিচালনা করছে পুলিশ। এরই ধারাবাহিকতায় আজ (১৯ আগস্ট) সড়কে গাড়ির গতি নিয়ন্ত্রণে স্পিডগানের ব্যবহার শুরু করা হয়েছে। সড়ক দুর্ঘটনা রোধে এ ধরনের কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 sorejominbarta.Com
Theme Dwonload From ThemesBazar.Com