মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০৪:১৬ অপরাহ্ন

প্রতি ওয়ার্ডে লার্ভা ধ্বংস করতে চিরুনি অভিযান চলবে: মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট টাইম : শনিবার, ১৭ আগস্ট, ২০১৯
  • ১০৭ বার পঠিত
সিটি করপোরেশনের প্রতি ওয়ার্ডকে ১০ ভাগ করে এডিস মশার লার্ভা ধ্বংস করার জন্য চিরুনি অভিযান চালানো হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।তিনি বলেছেন, আগামী ২-৩ দিনের মধ্যে এই কার্যক্রম শুরু হবে। অভিযানের দ্বিতীয় ধাপে বাড়িতে মশার লার্ভা পাওয়া গেলে জরিমানা করা হবে।

আজ শনিবার (১৭ আগস্ট) রাজধানীর কাকরাইলে জাতীয় স্কাউট ভবনে ‘পরিচ্ছন্ন বাংলাদেশ বিনির্মাণে ডেঙ্গু প্রতিরাধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে’ প্রথমবারের মতো সরকারের পাঁচটি মন্ত্রণালয় ও বিভাগ এবং চারটি সংস্থার চুক্তি সই অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মশা নিধনে তার পরিকল্পনার কথা তুলে ধরে মেয়র বলেন, প্রত্যেক ওয়ার্ডকে ১০ ভাগে ভাগ করবো, এভ্রি থিং ইজ ডান। কোরবানির জন্য সবাই ব্যস্ত ছিল, আগামী পরশু বা পরের দিন থেকে… রোভার স্কাউটস এবং সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে ১০-১৫ জনকে নিয়ে, ম্যাপিং কমপ্লিট হয়ে গিয়েছে, আমরা চিরুনি অভিযান করবো। প্রতি বাড়িতে গিয়ে দেখাবো লার্ভা পাওয়া যায় কি না? আমরা স্টিকার বানিয়েছি, যেখানে লার্ভা পাওয়া যাবে সেখানে মেনশন করে দেবো যে এখানে লার্ভা পাওয়া গিয়েছে। এটা হচ্ছে প্রথম ১০ দিন।

‘এরপরে আমরা আবার যাবো দেখতে ওই বাড়িগুলোর কী অবস্থা? তারপরে যদি লার্ভা পাওয়া যায়, আমি বিনয়ের সঙ্গে বলছি আমাদের কিন্তু ফাইন (জরিমানা করা) ছাড়া অন্য কোনো গতি থাকবে না। কারণ, আমরা আপনাদের অ্যাওয়ারনেস বিল্ডাপ করেছি, জমা পানি আপনি কেন রাখবেন, যেখানে লার্ভা তৈরি করতে দেবেন, আপনি কেন আপনার আঙিনা পরিষ্কার করবেন না, আপনি কেন যত্রতত্র ময়লা ফেলে দেবেন?’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, দুর্নীতি দমন কমিশন (দুদক) এর কমিশনার ও বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ড. মোজাম্মেল হক খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ও বাংলাদেশ স্কাউটস এর সভাপতি আবুল কালাম আজাদ।

বিডি প্রতিদিন/হিমেল

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 sorejominbarta.Com
Theme Dwonload From ThemesBazar.Com