শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০২:৪১ অপরাহ্ন

টুঙ্গিপাড়ায় মেজবান খেলেন ৪০ হাজার মানুষ

গোপালগঞ্জ প্রতিনিধি :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০১৯
  • ৫২ বার পঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করা হয়।

আজ  বৃহস্পতিবার এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের নেতৃত্বে ঐতিহ্যবাহী এ মেজবানের আয়োজন করা হয়। মেজবানে ৪০ হাজারেরও বেশি মানুষকে খাওয়ানো হয়েছে।

জানা যায়, প্রতি বছরের মতো টুঙ্গিপাড়ার দুটি স্থানে মেজবানের আয়োজন করা হয়। সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ মাঠে করা হয় মূল আয়োজন। সেখানে প্রায় ৩০ হাজার লোকের খাওয়ার ব্যবস্থা করা হয়।

এছাড়া পার্শ্ববর্তী বালাডাংগা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সনাতন ধর্মাবলম্বীদের জন্যও আলাদা মেজবানের আয়োজন করা হয়। সেখানেও প্রায় ১০ হাজার লোকের খাওয়ার ব্যবস্থা করা হয়।

টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক বিশ্বাস ও সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনসহ ছাত্রলীগের কর্মীরা স্বেচ্ছাসেবক হিসেবে মেজবানে দায়িত্ব পালন করেন। প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে ও ফাউন্ডেশনের সেক্রেটারি বোরহানুল হাসান চৌধুরী সালেহীন এ মেজবানের তত্ত্বাবধানে ছিলেন।

এছাড়া সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী ও চট্টগ্রামের মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতা আলতাফ হোসেন বাচ্চু, মো. মারুফ, মো. আদনান, মো. তাহের, মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, মহানগর ছাত্রলীগের সভাপতি ইমু, সাধারণ সম্পাদক দস্তগীর চৌধুরী প্রমুখ।

প্রসঙ্গত, ২৬ বছর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম আওয়ামী লীগের প্রয়াত সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী টুঙ্গিপাড়ায় ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করেছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 sorejominbarta.Com
Theme Dwonload From ThemesBazar.Com