শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৩:১৮ অপরাহ্ন

বিএনপির বেঙ্গল এখন এলডিপির প্রেসিডিয়ামে

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট টাইম : সোমবার, ৫ আগস্ট, ২০১৯
  • ৯৩ বার পঠিত

বিএনপির নির্বাহী কমিটির সদস্য পদ থেকে সম্প্রতি অব্যাহতি নেয়া ইসমাঈল হোসেন বেঙ্গল এলডিপির প্রেসিডিয়াম সদস্য হিসেবে জায়গা পেয়েছেন। এলডিপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘মুক্তিযুদ্ধকালীন সময় ঢাকার বেঙ্গল প্লাটুনের কমান্ডার, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও রাজনীতিবিদ ইসমাইল হোসেন বেঙ্গলকে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডিয়াম সদস্য করা হয়েছে।  গতকাল রোববার (৪ আগস্ট) এলডিপির প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম তাকে এ পদে মনোনীত করেছেন।’

ইসমাইল হোসেন বেঙ্গল রাজনীতিবিদ ও ব্যবসায়ী। তিনি মুক্তিযোদ্ধা সংসদের অন্যতম প্রতিষ্ঠাতা ও সাংগঠনিক সম্পাদক ছিলেন। পরে এর সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা সংসদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উপদেষ্টা ও মুক্তিযোদ্ধা প্রজন্মের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ইসমাইল হোসেন বেঙ্গলের রাজনৈতিক জীবন শুরু হয় সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের গঠিত প্রথম দল জনদলের মাধ্যমে। তিনি এ দলের ১নং প্রতিষ্ঠাতা ও সাংগঠনিক সম্পাদক ছিলেন। পরে জাতীয় পার্টি (এরশাদ) প্রতিষ্ঠিত হলে তিনি ওই দলে যোগ দেন এবং এই দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৮৮ সালের নির্বাচনে সাবেক চাঁদপুর-৬ (বর্তমানে চাঁদপুর-৪) এবং ঢাকা-১০ (রমনা) আসনে জাতীয় পার্টির মনোনয়ন পান। জাতীয় পার্টির নির্বাচন পরিচালনা কমিটির চিফ কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করেন ১৯৯১ সালের নির্বাচনে। পরবর্তীতে তিনি বিএনপিতে যোগ দিয়ে দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 sorejominbarta.Com
Theme Dwonload From ThemesBazar.Com