বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৯:০৪ অপরাহ্ন

ঈদের ছুটিতে ঘুরে আসুন নিঝুম পার্ক

ভ্রমণ ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৯
  • ২১৬ বার পঠিত

গ্রাম মানেই পাখিদের কলরব। গ্রাম মানেই সবুজের সমারোহ। আর এই সবুজ বন-বনানীর ছায়া ঢাকা পরিবেশে গড়ে উঠেছে ‘নিঝুম পার্ক’। শহরের জঞ্জাল ছেড়ে ঈদের ছুটিতে একদিনের জন্য ঘুরে আসতে পারেন এ পার্ক থেকে। গ্রামীণ আবহে এতে আধুনিকতার ছোঁয়াও পাবেন।

অবস্থান: নেত্রকোণার কেন্দুয়া উপজেলার দলপা ইউনিয়নের জল্লী গ্রামে অবস্থিত পার্কটি। ২০১৪ সালের ১৭ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে পার্কটি। ওই গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত বিচারক লতিফ আহমেদ খান পার্কটি প্রতিষ্ঠা করেন।

বৈশিষ্ট্য: দেশের মানচিত্রের আকৃতিতে পার্কের কাঠামো তৈরি করা হয়েছে। এর চারপাশে রয়েছে স্বচ্ছ পানির লেক। লেকটিকে পদ্মা, মেঘনা ও যমুনা নামে বিভক্ত করা হয়েছে। প্রবেশপথে রয়েছে ঝুলন্ত সেতু। ভেতরে ঢুকতেই বামপাশে বিশাল আকৃতির হাতির ভাস্কর্য। ডানপাশে রয়েছে দর্শনার্থীদের বিশ্রামের ব্যবস্থা। রয়েছে বিভিন্ন প্রজাতির ফল ও ফুলের গাছ, হরিণ, ঘোড়া, হনুমান, ময়ূর, বানরসহ নানা রকম প্রাণি। পশু-পাখি ও রূপকথার পরীর ভাস্কর্য দেখতে পারবেন এখানে। শিশুদের খেলাধুলার জন্য রয়েছে দোলনাসহ বিভিন্ন রাইড। এছাড়া আইসক্রিম, ফুচকা, চটপটি, ঝাল-মুড়িসহ মুখরোচক খাবার পাবেন।

প্রবেশ: পার্কটিতে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রবেশ করা যায়। এতে জনপ্রতি প্রবেশমূল্য রাখা হয় ৫০ টাকা।

কর্তৃপক্ষ যা বলেন: পার্কটির দৃষ্টিনন্দন অবকাঠামো দেখতে পর্যটকরা ভিড় জমায়। মূলত গ্রামীণ পরিবেশে বিনোদনের নতুন মাত্রা দিতে গড়ে তোলা হয়েছে পার্কটি। বিশেষ করে শিশু-কিশোরদের মনে আনন্দের জোয়ার বয়ে যায় পার্কটি ঘিরে।

যেভাবে যাবেন: মহাখালী বাসস্ট্যান্ড থেকে নেত্রকোণাগামী বাস ছাড়ে। নামতে হবে কেন্দুয়া বাসস্ট্যান্ডে। ভাড়া জনপ্রতি ২০০-২৫০ টাকা। সেখান থেকে সিএনজিতে যেতে হবে রামপুর বাজার। জনপ্রতি ভাড়া ২৫-৩০ টাকা। রামপুর বাজার থেকে সিএনজি বা রিকশায় জল্লী গ্রামে যাবেন। ভাড়া জনপ্রতি ২০-২৫ টাকা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 sorejominbarta.Com
Theme Dwonload From ThemesBazar.Com