শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৩:০৬ অপরাহ্ন

প্রবাসী বাঙালিদের মাঝে সেতুবন্ধন তৈরি করে বনভোজন

প্রবাস ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০১৯
  • ৭৫ বার পঠিত

প্রকৃতির সান্নিধ্যে গিয়ে ব্যস্তময় জীবনের ক্লান্তি দূর করার লক্ষ্যে বনভোজন করেছে বেলজিয়াম প্রবাসী বাংলাদেশিরা। সম্প্রতি বেলজিয়ামের লিয়াজ শহরে এমন জমজমাট আয়োজন করে প্রবাসীদের সংগঠন বাংলাদেশি ইয়ুথ অ্যাসোসিয়েশন অব বেলজিয়াম।

প্রবাসীরা দারুণভাবে এ বনভোজন ও ভ্রমণ উপভোগ করেন। এতে অনেকেই পরিবার নিয়ে অংশগ্রহণ করেন। সকাল ৮টার দিকে রাজধানী ব্রাসেলস থেকে বাসযোগে লিয়াজ শহরের উদ্দেশ্যে রওনা দেন শতাধিক প্রবাসী বাংলাদেশি। পথে নিজেদের মধ্যে পরিচয় পর্ব শেষ করার পর গান, কবিতা, কৌতুক আর গল্পে মেতেছিলেন তারা।

বনভোজন স্পটে শিশু, কিশোর ও নারী-পুরুষদের অংশগ্রহণে খেলাধুলা ও উপহারের আয়োজন এবং মুখরোচক খাবার পরিবেশন করা হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোস্তফা মোহাম্মদ বাবু, মাহমুদুল হাসান মম, আশিক আহমেদ বাপ্পী, হারুন অর রশিদ, শাখাওয়াত হোসেন রাফি, শরিফ সাকিব (ওভি), হারুন মিয়া, রাসেল ভূঁইয়া, আবু সাঈদ, ইসমাইল ফরহাদ, মাসুম পারভেজ প্রমুখ।

বনভোজন সফল ও সার্থক করায় বাংলাদেশি ইয়ুথ অ্যাসোসিয়েশন অব বেলজিয়ামের পক্ষে মোস্তফা মোহাম্মদ বাবু বনভোজনে অংশগ্রহণকারী সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রবাসী বাংলাদেশিদের মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করতে হবে। একে অন্যের বিপদে-আপদে এগিয়ে আসতে হবে। এখানে আমরাই আমাদের কাছের মানুষ।

তিনি আরও বলেন, প্রবাসে বেড়ে ওঠা আমাদের নতুন প্রজন্মকে প্রিয় মাতৃভূমি বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্যের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া আমাদের কর্তব্য। এজন্য প্রত্যেক প্রবাসী মা-বাবাকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। একইসঙ্গে দেশ-বিদেশের মানুষের প্রতি প্রেম ও মমত্ববোধ সদা জাগ্রত রাখার আহ্বান জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 sorejominbarta.Com
Theme Dwonload From ThemesBazar.Com