মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১০:৫৪ পূর্বাহ্ন

গার্মেন্টসে চাকুরী করা মেয়েটি ফোনে জানলো পুলিশে চাকুরী পেয়েছে ! (ভিডিওসহ)

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১০ জুলাই, ২০১৯
  • ১০৯ বার পঠিত

নজরুল মাহমুদ, কুমিল্লা : তখন মধ্য দুপুর। কুমিল্লা ইপিজেডের ব্র্যন্ড্রিক্স কোম্পানীতে চাকুরী করে কাজল রেখা সুমা। ৮ বোন ১ ভাইয়ের মধ্যে ষষ্ঠ কাজল রেখা সুমা ভিক্টোরিয়া সরকারী কলেজে ডিগ্রি প্রথম বর্ষে পড়ে। জেএসসিতে এ প্লাস।

আর্থিক অনটনের সংসারে মায়ের উৎসাহে লেখাপড়া চালিয়ে যাচ্ছে। পরিবারের সচ্ছলতার জন্য গার্মেন্টস এ চাকুরী করে।পুলিশে লোক নিয়োগ হবে শুনে মায়ের উৎসাহে কুমিল্লা পুলিশ লাইন্ মাঠে এসে দাড়ায়। প্রাথমিক যাচাই বাছাইয়ে উত্তীর্ণ হয় সুমা। অংশগ্রহণ করে লিখিত পরীক্ষায়। লিখিত পরীক্ষাতেও সফলতার সাথে উত্তীর্ণ হয় সুমা। ৪০ এ ২৩ পায়,মৌখিক পরীক্ষায় অনুপস্থিত সুমার খোঁজ করেন পুলিশ সুপার মোঃসৈয়দ নুরুল ইসলাম। জানতে পারেন কাজল রেখা সুমা যে গার্মেন্টস্ ফ্যাক্টরীতে চাকুরী করেন সে ফ্যাক্টরির মালিক ছুটি দিতে নারাজ। পরে পুলিশ প্রশাসন থেকে ফোন গেলে মালিক ছুটি দেয়। ভাইভার জন্য এসে খুশিতে হাউ মাউ করে কাদতে থাকে,বিশ্বাস করতে পারেনা সে লিখিত পরীক্ষায় উত্তীর্ন হয়েছে।পরে মৌখিক পরীক্ষায় অংশ নেয় সুমা।সফলতার সাথে উত্তীর্ন হয়ে পেয়ে যায় বহুল কাংখিত পুলিশের চাকুরী।

মুরাদনগরের পপির জীবনেও নানান চড়াই উৎরাই পেরিয়ে এসএসসি পাশ করে৷ তারপর মায়ের পরিশ্রমে এইচএসসি পরীক্ষা দেয়। সুযোগ আসে পুলিশের চাকুরীর। বাবা ইদ্রিস মিয়া পক্ষাঘাতগ্রস্থ। ৫ ভাই ৩ বোন পপিরা ।অন্যের বাড়ীতে ঝি’য়ের কাজ করে পপিকে এতদূর লেখাপড়া করিয়েছেন মা । মেয়ে এখন পুলিশে চাকুরী পেয়েছে। আজ তাদের পরিবারে ঈদের আনন্দ বিরাজ করছে।
কুমিল্লা জেলা পুলিশ সুপার মোঃ সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার),পিপিএম বলেন, যারা চাকুরী পেয়েছে তারা অত্যান্ত মেধাবী এবং বেশীর ভাগই খুবই অভাব অনটনের সাথে যুদ্ধ করে এতদূর এসেছে।কুমিল্লা জেলা পুলিশ সুপার হিসেবে বলতে পারি জেলা পুলিশ শতভাগ স্বচ্ছতা নিরপক্ষতা বজায় রেখে যোগ্যদের নির্বাচন করেছে । আমরা ফেরেশতা নই, তবে আমাদের দৃঢ় বিশ্বাস আমরা ভুল করেনি। আমরা সঠিক প্রার্থীকে বাছাই করতে সক্ষম হয়েছি। আজ যে তিনশ শাতজন পুলিশ কনস্টেবল ট্রেইনি পদে নিয়োগ পেয়েছে তারা অদূর ভবিষ্যতে স্বচ্ছতা দক্ষতার সাথে দেশ ও জাতির সেবায় নিয়োজিত রবে বলে আমি বিশ্বাস করি । কারণ মাত্র একশ তিন টাকায় তারা চাকুরী পেয়েছে। তাই তাদেরকে কখনো দূর্নীতি স্পর্শ করবে না। আমি তাদের সর্বাঙ্গীন সফলতা কামনা করছি। উল্লেখ্য গত ১ লা জুলাই পুলিশ কনঃ পদে প্রায় ৫০০০ হাজার প্রার্থী অংশগ্রহন করে ৬৪০ জন প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ন হয়, অাজ ১৭৩ পুরুষ ও ১৩৪ জন মোট ৩০৭ জন চুড়ান্ত ভাবে নির্বাচিত হয়।

কুমিল্লায় ১০৩ টাকা পুলিশের চাকুরী পেয়ে কান্না

దీనిలో Jagocomilla.com పోస్ట్ చేసారు 9, జూలై 2019, మంగళవారం

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 sorejominbarta.Com
Theme Dwonload From ThemesBazar.Com