মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১০:৩৪ পূর্বাহ্ন

পাহাড়ে চলছে উচ্ছেদ অভিযান

চট্টগ্রাম প্রতিনিধি :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ জুলাই, ২০১৯
  • ২৬ বার পঠিত

পার্বত্য চট্টগ্রামের রাঙ্গামাটিতে পাহাড় ধসে নারী ও তিন বছরের এক শিশুর মৃত্যু হয় গতকাল (সোমবার)। এখন চট্টগ্রাম নগরে সে ধরনের যে কোনো দুর্ঘটনা ঠেকাতে পাহাড়ে ঝুঁকিপূর্ণ অবস্থানে বসবাসকারীদের উচ্ছেদে অভিযান চালাচ্ছে জেলা প্রশাসন।

 আজ মঙ্গলবার (৯ জুলাই) বায়েজিদ বোস্তামী থানার টাংকির পাহাড় থেকে ১৪ পরিবারকে সরিয়ে দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, নগরের ১৪ পাহাড়ে ৮৩৫টি ঝুঁকিপূর্ণ পরিবার চিহ্নিত করে উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে। প্রথম দফায় প্রায় ৩০০ পরিবারকে উচ্ছেদ করা হয়েছে। ১৭ জুলাইয়ের মধ্যে বাকি ঝুঁকিপূর্ণ পরিবারগুলোকে উচ্ছেদ করা হবে।

‘বৃষ্টির কারণে যেকোনো মুহূর্তে পাহাড়ধসে বাসিন্দারা ক্ষতিগ্রস্ত হতে পারে। তাই আগে নোটিশ দেয়া হয়েছিল। কিন্তু বাসিন্দারা বাড়িঘর ছেড়ে না যাওয়ায় জেলা প্রশাসনকে উচ্ছেদ অভিযান চালাতে হচ্ছে,’- বলেন তিনি।

পতেঙ্গা আবহাওয়া অফিস জানায়, সক্রিয় মৌসুমি বায়ুর দাপটে দেশজুড়ে বৃষ্টি হচ্ছে। চট্টগ্রামে সে দাপট আরও বেশি। একই কারণে দেশের সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সাগর উত্তাল আছে। পরবর্তী ২০ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। অতি ভারী বৃষ্টির কারণে বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 sorejominbarta.Com
Theme Dwonload From ThemesBazar.Com