সোমবার, ২২ জুলাই ২০১৯, ০৩:৪৬ অপরাহ্ন

নিউজিল্যান্ড হামলায় আক্রান্তদের আর্থিক সহযোগিতায় ‘শিখ সম্প্রদায়’

ধর্ম প্রতিবেদ;ক :
  • আপডেট টাইম : বুধবার, ২৬ জুন, ২০১৯
  • ৬২ বার পঠিত

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুই মসজিদে সন্ত্রাসী হামলায় আক্রান্ত ব্যক্তিদের আর্থিক অনুদানে এগিয়ে এসেছেন দেশটিতে বসবাসরত শিখ সম্প্রদায়। হামলায় ক্ষতিগ্রস্থদের জন্য তারা ৩৯ হাজার ডলার অনুদান দিয়েছেন।

অকল্যান্ড ভিত্তিক শিখ সুপ্রিম সোসাইটি ক্ষতিগ্রস্তদের পরিবারকে সহায়তা করতে ফান্ড সংগ্রহে কাজ করে। অবশেষে তারা ৩৯ হাজার ডলার সহায়তা প্রদান করেন।

তাদের মতে, ‘অর্থের কোনো পরিমাণই ক্ষয়-ক্ষতির পূরণ হবে না। হারিয়ে যাওয়া জীবনও ফিরে আসবে না। কিন্তু আমরা ক্ষতিগ্রস্তদের স্বাভাবিক জীবনে ফিরতে সমর্থন করতে পারি। ক্ষতিগ্রস্তরা ক্ষতির দায়ভার যেন এককভাবে বহন না করে সে জন্য তাদের পরিবারের সহযোগিতায় তাদের পাশে দাঁড়াতে পারি।’

কোনো ব্যক্তির পক্ষে এককভাবে কোনো কাজ ভালোভাবে করা সম্ভব নয় বিধান শিখ সম্প্রদায় যৌথ উদ্যোগে এ সহায়তায় এগিয়ে আসে। একে অপরের পাশে দাঁড়ানোর প্রতিজ্ঞায় আবদ্ধ হয়।

ক্রাইস্টচার্জের দুই মসজিদে হামলায় ৫০ জন নিহত হয় এবং ৪৯ জন আহত হয়। আর হাজারেরও বেশি লোক আঘাতপ্রাপ্ত হয়।

গত ১২ জুন ক্রাইস্টচার্চের মেয়র লিয়েন ডালজিলের কাছে শিখ সম্প্রদায় এক আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে এ অনুদান হস্তান্তর করে। এ অনুষ্ঠানে স্থানীয় মুসলিম ও শিখ সম্প্রদায়ের লোকসহ লিনউড ইসলামিক সেন্টার এবং আল-নুর মসজিদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সুপ্রিম শিখ সোসাইটির মুখপত্র দালজিত সিং শিখ সম্প্রদায়সহ স্থানীয় সম্প্রদায়কে তাদের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

উল্লেখ্য যে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুই মসজিদে হামলায় ক্ষতিগ্রস্ত ও হতাহতদের সাহায্যার্থে বিশ্বব্যাপী অনেক সংগঠন তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। এদের মধ্যে রয়েছে এগ বয় উইলিয়াম কনোলি, এনজেড ইসলামিক ইনফরমেশন সেন্টার পরিচালিত লাঞ্চগুড তাহবিল পেজসহ অনেক নাম না জানা সংগঠন ও ব্যক্তি বিভিন্নভাবে সহযোগিতায় সম্পৃক্ত হয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 sorejominbarta.Com
Theme Dwonload From ThemesBazar.Com