বুধবার, ২৪ জুলাই ২০১৯, ০১:৩৬ অপরাহ্ন

ঝিনাইগাতী জয় করে এবার হালুয়াঘাটে ওসি বিপ্লব কুমার বিশ্বাস

মোফাজ্জল হোসেন, বিশেষ প্রতিনিধি :
  • আপডেট টাইম : বুধবার, ২৬ জুন, ২০১৯
  • ৬৪৪ বার পঠিত

ময়মনসিংহ জেলার সীমান্তবর্তী হালুয়াঘাট থানার সদ্য যোগদান করা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস সম্প্রতি বেশ আলোচিত হয়েছেন। বিশেষ করে তিনি শেরপুরের ঝিনাইগাতী থানায় ওসি হিসেবে থাকাকালীন সবশ্রেণী পেশা মানুষের সাথে সুসম্পর্ক বজায় রেখে ঝিনাইগাতী বাসীর কাছে একজন মহৎ মনের মানুষের পরিচয় দিয়ে গেছেন। তিনি ঝিনাইগাতী থানা কম্পাউন্ডে বিভিন্ন প্রকার বনজ-ফলজ ও ঔষধি গাছ লাগিয়ে সৌন্দর্য্য বৃদ্ধি করা সহ জনগনকে উন্নত আইনগত সেবা প্রদান করে জনগনের মন জয় করতে সক্ষম হয়েছেন।

ওসি বিপ্লব কুমার বিশ্বাসের লেখা থানা অফিসের ভিতরের দেয়ালে বিভিন্ন মনীষীদের চিরন্তণ শিক্ষনীয় বাণী আজও শোভা পাচ্ছে। যার ফলে থানা পরিদর্শনে এসে শেরপুরের উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাসহ ঝিনাইগাতীবাসী তাঁকে ভূলতে পারছেন না। খোঁজ নিয়ে জানা গেছে,ওসি বিপ্লব কুমার বিশ্বাসের বদলীর কথা শুনে ঝিনাইগাতীর মানুষ হতবাক হয়ে গেছেন। কারণ, ঝিনাইগাতীবাসী মনে করছেন ওসি বিপ্লব কুমার বিশ্বাসের মতো সৎ-কর্মঠ পুলিশ অফিসার আবারো কি ঝিনাইগাতীবাসী পাবে ? এ প্রশ্ন এখন সর্বত্র।

খোঁজ নিয়ে আরো জানা গেছে, নিজ কর্মে ঝিনাইগাতীবাসীর হৃদয়ে স্থান করে নেওয়া ওসি বিপ্লব কুমার বিশ্বাস হালুয়াঘাটে যোগদান করার পর থেকেই বিভিন্ন শ্রেণী পেশার মানুষ তাঁকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন। হালুয়াঘাট উপজেলা তথা হালুয়াঘাট থানার অন্তর্গত ১টি পৌরসভা ও প্রতিটি ইউনিয়ন ও গ্রাম প্রায় মাদকমুক্ত ও আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি করার প্রয়াসে এবং হালুয়াঘাট থানাকে একটি আধুনিক মডেল থানা হিসেবে রুপান্তরিত করতে সব শ্রেণীর মানুষের কাছে তিনি সহযোগীতা কামনা করে শুরুতেই প্রশংসিত হচ্ছেন।

জানতে চাইলে সদ্য যোগদান করা হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেত্রকোনার কৃতি সন্তান বিপ্লব কুমার বিশ্বাস মোবাইল ফোনে এ প্রতিবেদককে বলেন, মানুষের সেবা ও আইন-শৃঙ্খলা রক্ষা করা আমার দায়িত্ব। ওসি হিসেবে যতদিন কর্মরত আছি, ততদিন আইন-শৃঙ্খলা রক্ষার সার্থে নিরলস ভাবে আমার দায়িত্ব পালন করবো। যাতে করে মানুষ শান্তিতে ঘুমাতে ও স্বস্তিতে থাকতে পারেন।

তিনি বলেন, আমি মানবতা ও মানবিক দৃষ্টিকোণ দিয়ে সকল সমস্যা সমাধানের লক্ষ্যে মানুষের কল্যাণে কাজ করতে চাই। কেউ যদি কোথাও সন্ত্রাসী, মাদক ব্যবসা, চুরি, ডাকাতি, চাঁদাবাজি,ভূমি দস্যু,অপরের জায়গা-জমি জবর দখল করার চেষ্টা করে আর সে ঘটনা যদি পুলিশকে জানানো হয় তাহলে তথ্য দাতার পরিচয় গোপন রেখে তাৎণিক ঘটনাস্থলে গিয়ে দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, পুলিশ বিভাগে সততার পথ অনুসরন করে হালুয়াঘাটকে অপরাধ দমনের পাশাপাশি জঙ্গী-সন্ত্রাস ও মাদক নির্মূলে টেকসই আইন-শৃঙ্খলার উন্নয়ন, পুলিশবাহিনীর ভাবমূর্তি উজ্জল ও জন প্রত্যাশা পূরণে কাজ করে যাচ্ছি। আশা করি সফল হবো। সবশেষে তিনি বলেন,অপরাধ দমনে এলাকাবাসী পুলিশকে সহযোগিতা করলে আর কেই অপরাধ করতে সাহস পাবে না।

উল্লেখ্য: নেত্রকোনার কৃতিসন্তান বিপ্লব কুমার বিশ্বাস হালুয়াঘাট থানায় যোগদান করার পূর্বে শেরপুরের ঝিনাইগাতী থানায় কর্মরত ছিলেন সেখানেও আইনশৃংখলার উন্নয়নে সফলতার স্বাক্ষর রেখেছেন চৌকস এ পুলিশ অফিসার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 sorejominbarta.Com
Theme Dwonload From ThemesBazar.Com