বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৯:৫৫ পূর্বাহ্ন

এলজিইডির নির্বাহী প্রকৌশলীর স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০১৯
  • ৩৫ বার পঠিত

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী মো. আবদুল হাইয়ের স্ত্রী রুমা আক্তারের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের সহকারী পরিচালক মাহবুবুল আলম বৃহস্পতিবার (১০ অক্টোবর) বাদী হয়ে এ মামলাটি করেন। দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলাটি করা হয়।

দুদক সূত্র জানায়, রুমা আক্তার নিজ নামে অর্জিত দুই কোটি ৯৪ লাখ ৫৬ হাজার ৭৬৪ টাকার সম্পদের মধ্যে দাখিলকৃত সম্পদ বিবরণীতে অসৎ উদ্দেশ্যে এক কোটি ১১ লাখ ৫৪ হাজার ৯৭৮ টাকার সম্পদ গোপন করে মিথ্যা তথ্য দিয়ে এক কোটি ৮১ লাখ ১১ হাজার ১৯১ টাকার জ্ঞাত আয়ের উৎসবহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রাখেন। ২০১৮ সালের ৬ আগস্ট তার প্রতি সম্পদ বিবরণী নোটিশ জারি করা হয়। এই নোটিশের পরিপ্রেক্ষিতে তিনি ওই বছরের ৩ সে্প্টেম্বর নির্ধারিত ছকে দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে সম্পদ বিবরণী দাখিল করেন।

সম্প্রতি তার স্বামী নির্বাহী প্রকৌশলী মো. আবদুল হাইয়ের বিরুদ্ধে অর্জিত দুই কোটি ৯১ লাখ ৩৯ হাজার ১০২ টাকার সম্পদের মধ্যে দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে অসৎ উদ্দেশ্যে এক কোটি ৮০ লাখ ৮৮ হাজার ৬৭৫ টাকার সম্পদ গোপন করা, মিথ্যা তথ্য দিয়ে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে উপার্জিত ১ কোটি ৮৩ লাখ ৫৫ হাজার ৫৬৬ টাকার জ্ঞাত আয়ের উৎসবহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রাখার দায়ে দুর্নীতি দমন কমিশন আইনে মামলা করা হয়। পাশাপাশি মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় অপর একটি নিয়মিত মামলা দায়ের করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 sorejominbarta.Com
Theme Dwonload From ThemesBazar.Com