বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১০:৩৯ অপরাহ্ন

সেই ক্রাইস্টচার্চেই সফরে যাচ্ছে বাংলাদেশের যুব ক্রিকেট দল

ক্রীড়া ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯
  • ৪৫ বার পঠিত

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নুর মসজিদে গত মার্চে ভয়াবহ সন্ত্রাসী হামলায় ৫৪ জন মুসলিমের নিহত হওয়ার দঘদঘে ক্ষত এখনও শুকায়নি। মর্মান্তিক সেই ঘটনার শিকার হতে পারতেন বাংলাদেশ দলের ক্রিকেটাররাও। মাত্র কয়েক মিনিটের ব্যবধানে মহা ক্ষতি থেকে বেঁচে যায় বাংলাদেশের ক্রিকেটাররা।

হামলার ঘটনা চলার সময়ই জুমার নামাজ পড়ার জন্য ওই মসজিদে গিয়ে উপস্থিত হন মাহমুদউল্লাহ রিয়াদ-তামিম ইকবালরা। শেষ পর্যন্ত বেঁচে গেলেও চরম আতঙ্কিত বাংলাদেশ ক্রিকেট দলে একদিন পরই নিউজিল্যান্ড থেকে দেশে ফিরে আসে। স্বাগতিক নিউজিল্যান্ডের সঙ্গে একটি টেস্ট বাতিল করে দিয়ে আসে মাহমুদউল্লাহ রিয়াদ অ্যান্ড কোং।

সেই ঘটনার পর এই প্রথম নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশের একটি ক্রিকেট দল। শুধু নিউজিল্যান্ডে নয়, সেই ক্রাইস্টচার্চেই যাচ্ছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। সোমবার সকালে ক্রাইস্টচার্চের উদ্দেশ্যে বাংলাদেশ দল বিমানে উঠবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিসিবি।

সম্প্রতি শ্রীলঙ্কায় অনুষ্ঠিত অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপ টুর্নামেন্টে ভারতের কাছে হেরে রানারআপ হতে হয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলকে। তবুও, যুবাদের পারফরম্যান্স সবাইকে মুগ্ধ করেছে। সেই টুর্নামেন্টে খেলার টাটকা স্মৃতি নিয়েই কিউইদের মুখোমুখি হতে যাচ্ছে আকবর আলির নেতৃত্বাধীন দলটি।

ক্রাইস্টচার্চে স্বাগতিক নিউজিল্যান্ড অনুর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৫টি একদিনের যুব আন্তর্জাতিক ম্যাচ খেলবে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। ২৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে সিরিজের ম্যাচগুলো। তার আগে ২৭ সেপ্টেম্বর একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশ দলের।

সিরিজের সবগুলো ম্যাচেরই একই ভেন্যু। ক্রাইস্টচার্চের লিঙ্কন ইউনিভার্সিটির বার্ট সাচলিফ ওভাল। ২৯ সেপ্টেম্বর প্রথম ওয়ানডে, এরপর যথাক্রমে ২ অক্টোবর, ৬ অক্টোবর, ৯ অক্টোবর এবং ১৩ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের বাকি ম্যাচগুলো।

বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের হয়ে নিউজিল্যান্ড সফরে যাচ্ছে যারা
আকবর আলি (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, শাহাদাত হোসেন, রাকিবুল হাসান, আসাদুল্লাহিল গালিব, শরিফুল ইসলাম, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, মাহমুদুল হাসান জয়, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শামীম হোসেন, অনিক সরকার, হাসান মুরাদ।

স্ট্যান্ডবাই : অমিত হাসান, প্রান্তিক নওরোজ নাবিল, আশরাফুল ইসলাম সিয়াম, মোহাম্মদ রিশাদ হোসেন, মোহাম্মদ শাহিন আলম, মিনহাজুর রহমান মোহান্না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 sorejominbarta.Com
Theme Dwonload From ThemesBazar.Com