বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৮:২১ অপরাহ্ন

রোহিঙ্গাদের উসকানি দেবেন না, বিএনপিকে ওবায়দুল কাদের

কক্সবাজার প্রতিনিধি :
  • আপডেট টাইম : রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯
  • ৭৪ বার পঠিত

রোহিঙ্গা সংকট নিরসনে সরকার বসে নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তাদের প্রত্যাবর্তনে সরকারের কূটনৈতিক চেষ্টা অব্যাহত রয়েছে উল্লেখ করে তিনি বলেছেন, সে লক্ষ্যে অসুস্থ শরীর নিয়েও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে গেছেন।

রোববার বেলা ১১টার দিকে কক্সবাজারে ৮ উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে চীন ও ভারতের সঙ্গেও আলোচনা করা হচ্ছে। এ ইস্যুতে তাদের ভূমিকাটা বেশি কাজে আসবে।

তিনি বলেন, মানবিক কারণে আশ্রয় দেয়া ১১ লাখ রোহিঙ্গার বোঝা কমাতে চেষ্টা করছে সরকার। কিন্তু বিশৃঙ্খলার উস্কানি দিয়ে, রাজনৈতিক ইস্যু হিসেবে বেছে নিয়ে রোহিঙ্গাদের নিয়ে একটি গোষ্ঠী চক্রান্ত করছে।

তিনি আরও বলেন, কিছু কিছু এনজিও বিএনপির মতো রোহিঙ্গাদের উসকে দিচ্ছে। কোনো এনজিও যদি মানবিক সেবার আড়ালে সরকার বিরোধী কাজ করে তাদের আমাদের দরকার নেই। প্রয়োজনে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

এ সময় তিনি বিশৃঙ্খলায় উসকানি না দিয়ে এবং রাজনৈতিক ইস্যু হিসেবে বেছে না নিয়ে রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকারকে সহযোগিতা করতে বিএনপির প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কক্সবাজার সদর-রামু আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের এমপি আশেক উল্লাহ রফিক, চকরিয়া-পেকুয়া আসনের এমপি জাফর আলম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় কক্সবাজারে নবনির্মিত সড়ক ভবন ও বিভিন্ন মহাসড়কের উন্নয়নমূলক ৮টি কাজের উদ্বোধন করে ওবায়দুল কাদের বলেন, সড়ক যোগাযোগের ক্ষেত্রে দেশে নীরব বিপ্লব ঘটেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 sorejominbarta.Com
Theme Dwonload From ThemesBazar.Com