সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৮:০০ পূর্বাহ্ন

শুরু হচ্ছে লোকগানের প্রতিযোগিতা ম্যাজিক বাউলিয়ানা

বিনোদন ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৭ বার পঠিত

দেশের তরুণ প্রজন্মকে এবং বিশ্বমঞ্চে বাংলা লোকগানের চিরন্তন আবেদনের সাথে পরিচয় করানোর উদ্দেশ্যে আয়োজন করা হয় লোকগানের রিয়েলিটি শো। প্রতি বছরের ন্যায় এবারেও মাছরাঙা টেলিভিশনে শুরু হচ্ছে ‘ম্যাজিক বাউলিয়ানা ২০১৯’।

আয়োজনটি সান ফাউন্ডেশনের উদ্যোগে পৃষ্ঠপোষকতা করছে স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড। প্রতিযোগিতাটি সবার জন্য উন্মুক্ত। বাংলাদেশের যেকোনো নাগরিক এতে অংশ নিতে পারবেন।

১১ সেপ্টেম্বর এক সংবাদ সম্মেলনে ঘোষণা করা হয় ‘ম্যাজিক বাউলিয়ানা’র তৃতীয় আসরের। সেখানে উপস্থিত ছিলেন সান ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং মাছরাঙা টেলিভিশন ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অঞ্জন চৌধুরী, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অফ অপারেশনস মালিক মো. সাঈদসহ সংশ্লিষ্ট আরো অনেকেই।

বাংলাদেশের সবচেয়ে বড় ফোক রিয়েলিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা’র তৃতীয় আসরের রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। এটি চলবে আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত। বাংলাদেশের ৭টি অঞ্চল – ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, কুষ্টিয়া ও ময়মনসিংহে অনুষ্ঠিত হবে ‘ম্যাজিক বাউলিয়ানা ২০১৯’র অডিশন রাউন্ড।

ম্যাজিক বাউলিয়ানার এই আয়োজনে বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন শফি মন্ডল, ড. নাশিদ কামাল এবং চন্দনা মজুমদার।

অডিশন রাউন্ড থেকে বাছাই করা শিল্পীদের পরবর্তী পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হবে। তাদের নিয়ে করা হবে গ্রুমিং সেশন। সেখানে শিল্পীদের সঙ্গীত পরিবেশনা, সুরের ব্যবহার, যথাযথ স্কেল নির্বাচন, শুটিং সংক্রান্ত বিষয়ে ধারণা দেওয়ার পাশাপাশি ক্যামেরার সামনে দাঁড়ানো, মাইক্রোফোনের পজিশন, শব্দ প্রক্ষেপণ, পারফর্মিং আর্টসহ অন্যান্য প্রয়োজনীয় বিষয়ে ধারণা দেওয়া হবে।

বাছাই করা এই প্রতিযোগীদের নিয়ে শুরু হবে ‘ম্যাজিক বাউলিয়ানা ২০১৯’র মূল প্রতিযোগিতা। পর্যায়ক্রমে এদের মধ্য থেকে সেরা ৩ শিল্পীকে ম্যাজিক বাউলিয়ানা ২০১৯’র বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে।

বর্ণাঢ্য এই আয়োজন, তারকা শিল্পীদের অংশগ্রহণ আর প্রতিযোগীদের হাড্ডাহাড্ডি লড়াই দেখা যাবে। বিজয়ী প্রতিযোগীরা দেশ ও বিদেশের জনপ্রিয় লোকসঙ্গীত শিল্পীদের সাথে ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্টের মঞ্চে গাওয়ার সুযোগ পাবেন।

এই প্রতিযোগিতার সবগুলো পর্ব মাছরাঙা টিভিতে প্রচার করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 sorejominbarta.Com
Theme Dwonload From ThemesBazar.Com