সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৩:১৫ পূর্বাহ্ন

রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলা, ৫ হামলাকারী আটক

রাজশাহী প্রতিবেদক :
  • আপডেট টাইম : সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০১৯
  • ৯০ বার পঠিত

রাজশাহীতে হামলার শিকার হয়েছেন দৈনিক কালের কণ্ঠ পত্রিকার ব্যুরো প্রধান রফিকুল ইসলাম। সোমবার সকাল ১০টার দিকে নগরীর নিউমার্কেট সংলগ্ন থিম ওমর প্লাজার সামনে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় জড়িত পাঁচজনকে আটক করেছে পুলিশ।

আটকরা হলেন নগরীর ষষ্ঠীতলা এলাকার সেকেন্দার আলীর ছেলে সাইদ আলী (২৮), কাটাখালীর মাসকাটাদিঘী এলাকার আলতাফ হোসেনের ছেলে মুন্না (২৭), তেরখাদিয়া এলাকার মৃত আবদুল মান্নানের ছেলে আবদুল হাকিম (৪৮), পবার মথুরা এলাকার মতিউর রহমানের ছেলে নাহিদ (২০) ও বহরমপুর এলাকার গণেশের ছেলে সানি (২২)।

হামলাকারীরা রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর মালিকানাধীন থিমওমর প্লাজার নিরাপত্তা কর্মী।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকালে বাজার করতে নিউমার্কেট এলাকায় গিয়েছিলেন সাংবাদিক রফিকুল ইসলাম। থিম ওমর প্লাজার সামনে মোটরসাইকেল রাখায় তার ওপর চড়াও হন সেখানকার নিরাপত্তা কর্মীরা। এক পর্যায়ে তারা ওই সাংবাদিককে এলোপাতাড়ি মারধর করেন। পরে স্থানীয় কয়েকজন ব্যবসায়ী ও পথচারী তাকে উদ্ধার করে।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান কয়েকজন সাংবাদিক। প্রতিবাদ করায় তাদেরও থিম ওমর প্লাজার ভেতরে আটকে রাখে নিরাপত্তা কর্মীরা।পরে পুলিশ গিয়ে অবরুদ্ধ সাংবাদিকদের উদ্ধার করে এবং হামলাকারীদের হেফাজতে নেয়।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাজশাহীর সর্বস্তরের সাংবাদিক। অবিলম্বে দোষীদের কঠর শাস্তিও দাবি করেছেন তারা।

এমপির নির্দেশে এই হামলা হয়েছে বলে অভিযোগ করেছেন রাজশাহীর সাংবাদিক নেতারা। তারা জানান, সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক রফিকুল ইসলামকে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়েছিলেন এই সংসদ সদস্য।

রাজশাহী সংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ বলেন, সাংবাদিক রফিকুল ইসলামের ওপরে পরিকল্পিতভাবে হামলা চালানো হয়েছে। হামলাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান তিনি।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ বিষয়ে আইনত ব্যবস্থা নেয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 sorejominbarta.Com
Theme Dwonload From ThemesBazar.Com