সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১১ পূর্বাহ্ন

স্কুলে স্মার্টফোন নিতে পারবে না শিক্ষার্থীরা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০১৯
  • ৪৬ বার পঠিত

খুলনায় ক্রমবর্ধমান সাইবার অপরাধ নিয়ন্ত্রণে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের স্কুলে স্মার্টফোন বহনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গতকাল রোববার (৮ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে খুলনা জেলা আইন-শৃঙ্খলা কমিটির সেপ্টেম্বর মাসের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে খুলনা আঞ্চলিক তথ্য অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সাইবার অপরাধের একটি বড় মাধ্যম হলো স্মার্টফোন। তাই ক্রমবর্ধমান সাইবার অপরাধ নিয়ন্ত্রণে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের স্কুলে স্মার্টফোন বহন নিষিদ্ধ করা হয়েছে।

এছাড়াও জেলার অপরাধ দমনে বেশকিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয় সভায়। গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী, গণধর্ষণ ও নারী নির্যাতনের মতো অপরাধে কোনো শালিস বিচার করা যাবে না। এক্ষেত্রে ৯৯৯ এ ফোন করে আইনগত সহায়তা নিতে হবে। মাদক নিয়ন্ত্রণের ক্ষেত্রে উপজেলা ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের তথ্য-উপাত্ত দিয়ে সহযোগিতা করতে হবে। একই সঙ্গে মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির জন্য বাধ্যতামূলকভাবে স্কুলে সমাবেশে এবং মসজিদগুলোতে খুতবার সময় মাদকাসক্তির কুফল নিয়ে আলোচনা করতে হবে। এছাড়াও মাদকের মামলার আসামিরা যেন সহজে জামিন না পায় সে দিকে সজাগ দৃষ্টি দিতে হবে।

সভায় ভারপ্রাপ্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন সভাপতিত্ব করেন। এতে পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, সিভিল সার্জন এসএম আব্দুর রাজ্জাক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলী, উপজেলা পষিদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 sorejominbarta.Com
Theme Dwonload From ThemesBazar.Com