সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৮:০০ পূর্বাহ্ন

প্রবাসেও বাংলা সংস্কৃতিকে যারা সুন্দরভাবে তুলে ধরেছেন তদের মধ্যে সৌদি আরব জেদ্দা সিটির জেসমিন আরা পুতুল এবং বেলায়েত হোসেন বেলাল এর বিজর বাংলা ব্যান্ড অন্যতম।

মোঃ শাহাদাত হোসেন সাজ্জাদ তাবুক সৌদিআরব প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩০১ বার পঠিত
প্রবাসেও বাংলা সংস্কৃতিকে যারা সুন্দরভাবে তুলে ধরেছেন তদের মধ্যে সৌদি আরব জেদ্দা সিটির জেসমিন আরা পুতুল এবং বেলায়েত হোসেন বেলাল এর বিজর বাংলা ব্যান্ড অন্যতম। বহু বছর ধরে সৌদি আরব জেদ্দায় বাংলা সংস্কৃতির মুখ উজ্জ্বল করে রেখেছেন তারা। এর স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ এম্বাসি প্রশংসা পত্র পেয়েছেন, আরো পেয়েছেন জেদ্দা সহ যোদ্ধা আশেপাশের শহর গুলোতে বাঙালি কমিউনিটির ভালোবাসা। এছাড়াও আরেকটি পরিচয় রয়েছে পুতুল বেলালের সেটা হচ্ছে তারা মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান যার বাবা ছিলেন মুক্তিযোদ্ধা কমান্ডার ” গাজী আব্দুর রউফ ”  মুক্তিযুদ্ধে যার অবদান অনস্বীকার্য তার অবদানের জন্য তাকে আবারও শ্রদ্ধাভরে স্মরণ করছি। এবং তারই মেয়ে পুতুল বেলাল প্রবাসে ও বাংলা সংস্কৃতি বাংলার ঐতিহ্য ধরে রেখেছেন এবং ইহা সকলের মধ্যে ছড়িয়ে দিতে বহু বছর ধরে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ আওয়ামী লীগসহ তার অঙ্গসংগঠনের সকল কর্মকাণ্ডে সংস্কৃতির এবং সকল অনুষ্ঠানে উৎসাহের সাথে যোগদান করেন এবং সেখানে প্রবাসীদের বাংলা সংস্কৃতির এবং ঐতিহ্যময় সব গান এবং সুন্দর উপস্থাপনা উপহার দেন।
কিন্তু দুঃখের বিষয় গত কয়েক বছর ধরে পাকি প্রেমী এবংজামায়াতসহ কিছু কুচক্রী মহলের রোষানলের শিকার হয়েছে এই পরিবারটি এবং এই ব্যান্ড টিম । তাদের বিভিন্ন ভাবে ফেসবুক সহ বিভিন্ন জায়গায় হুমকি এবং নানান প্রপাগান্ডা ছড়াচ্ছে তাদের নামে। এবং ফেক আইডি দিয়ে তাদের পরিবারের সদস্যদের হুমকি দিচ্ছে এবং প্রবাসে বাংলাদেশী অনুষ্ঠানে ভারতীয় শিল্পীদের প্রাধান্য দিয়ে বিভিন্ন অনুষ্ঠান এবং বাংলাদেশ সংস্কৃতি কে কবর দিতে চাচ্ছে কতিপয় স্বার্থান্বেষী মহল। তাই আমি সাধারণ একজন বাংলাদেশী প্রবাসী হিসেবে এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং এই পরিবারটির নিরাপত্তা এবং বাংলাদেশ এম্বাসির আন্তরিক সাহায্য কামনা করছি। এবং দোষীদের আইনের আওতায় আনার জন্য বিনীত ভাবে অনুরোধ জানাচ্ছি।
পরিশেষে বলব বাঙালি সংস্কৃতির ধারক ও বাহক দের বাঁচিয়ে রাখলেই বাঙালি বেঁচে থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2019 sorejominbarta.Com
Theme Dwonload From ThemesBazar.Com