বিকেলের নাস্তায় ডিম পানতোয়া পিঠা

বিকেলের নাস্তায় ডিম পানতোয়া পিঠা

বাসায় বিকেলের নাস্তা নিয়ে সবাই একটু ঝামেলায় পড়ে যাই। আবার রোজ রোজ একই নাস্তা ভালো লাগে না। তাই চাইলে নাস্তায় নিয়ে আসতে পারেন একটু ভিন্নতা। সহজ উপায়ে বাচ্চাদের তৈরি করে দিন ডিম পানতোয়া পিঠা। এটি খেতে খুব সুস্বাদু। তাই বাচ্চারা বেশ পছন্দ করবে। চলুন তাহলে রেসিপিটি দেখে নেওয়া যাক।

উপকরণ :  

ফুটানো তরল দুধ- দুই লিটার

ময়দা- দুই কাপ

চিনি- এক কাপ

বেকিং পাউডার- এক চা চামচ

লবণ- এক চিমটি

ডিম- দুটি

তেল- পরিমাণ মতো (ডুবো তেলে ভাজার জন্য)

যেভাবে তৈরি করবেন

প্রথমে ফুটানো দুধ ঠান্ডা করে নিন। তারপর একটি পাত্রে দুই লিটার পরিমাণ দুধ নিয়ে নিন। এখন ময়দা, চিনি, বেকিং পাউডার ও লবণ দুধের মধ্যে দিয়ে মিশ্রণটি ভালোভাবে মেশান।

এবার ফ্রাইপ্যানে অল্প-তেল দিয়ে ডিম দুটিকে আলাদা আলাদা করে পোচ করে নিন। এখন পিঠা ভাজার জন্য একটি কড়াইতে পর্যাপ্ত পরিমাণ তেল দিয়ে মাঝারি আঁচে চুলায় বসিয়ে দিন।

এখন ভেঁজে রাখা ডিম নিয়ে মিশ্রণে ভালোভাবে ডুবিয়ে নিন। এবার মিশ্রণে ডুবানো ডিমটি গরম তেলে ছেড়ে দিন। এক পিঠ ভাজা হলে অন্য পিঠ ভেজে নিন।

বাদামি করে ভাজতে হবে। এখন বাকি ডিমগুলো মিশ্রণে একইভাবে ডুবিয়ে ভেজে নিন। এবার পিঠাগুলোকে একটা বড় ডিশে নিয়ে ঠান্ডা করুন। তারপর ছুরি দিয়ে কেটে পরিবেশন করুন। ছবি : সংগৃহীত

Comments are closed.

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40