জাতীয় নির্বাচনে বিএনপি অংশ নেবে বলে আশা করেন সিইসি

জাতীয় নির্বাচনে বিএনপি অংশ নেবে বলে আশা করেন সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, নির্বাচনে সবার জন্য সমান সুযোগ তৈরি আছে, থাকবে। তিনি এখনো আশা করেন—আসন্ন জাতীয় নির্বাচনে বিএনপি অংশ নেবে।

রাজধানীর নির্বাচন ভবনে আজ বৃহস্পতিবার তিন সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সিইসি। এই সভায় পুলিশ, র‍্যাবসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিইসি কে এম নুরুল হুদা বলেন, রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনের নির্বাচন যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায়, সেই নির্দেশনাই আইন-শৃঙ্খলা বিষয়ক সভায় দিয়েছে ইসি। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কথাও ইসি শুনেছে। সবার আশা—সুষ্ঠুভাবে এই তিন সিটির নির্বাচন করা সম্ভব হবে। বাড়তি কোনো ব্যবস্থা নেওয়ার দরকার হবে না।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে কে এম নুরুল হুদা বলেন, জাতীয় নির্বাচন সামনে রেখে তিন সিটি নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয়, সে জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। নির্বাচনের পরিবেশ-পরিস্থিতি সঠিক আছে।

পুলিশের বিরুদ্ধে অভিযোগ প্রসঙ্গে অপর এক প্রশ্নে সিইসি বলেন, অভিযোগ আসতে পারে। অভিযোগ সঠিক কিনা, তা তদন্ত সাপেক্ষে বলা যাবে। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে তারা জাতীয় নির্বাচনে যাবে না। এ বিষয়ে জানতে চাইলে সিইসি কে এম নুরুল হুদা বলেন, এটা (খালেদা জিয়ার মুক্তি) আদালতের বিষয়।

Comments are closed.

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40