‘আমি বারবার ধর্ম পরিবর্তন করতে পারব না’

‘আমি বারবার ধর্ম পরিবর্তন করতে পারব না’

ঢাকাই ছবির নাম্বার ওয়ান নায়ক শাকিব খান ও নায়িকা অপু বিশ্বাসের একমাত্র ছেলে আব্রাম খান জয়। যদিও অপু-শাকিবের বিবাহবিচ্ছেদ হয়ে গেছে। ছোট্ট আব্রাম এখন মা অপুর কাছেই থাকে।

আব্রাম ধীরে ধীরে বড় হয়ে উঠছে। আর কয়েক বছর পরই সে বাস্তবতা বুঝা শিখবে। সে তার বাবা-মায়ের বাস্তবতাও বুঝবে। এদিকে, মা অপু বিশ্বাস ছেলে আব্রামের জন্য সবই করতে পারে। এমন দৃঢ়তা এখন তার মধ্যে।

এর আগেও অবশ্য গণমাধ্যমে অপু বিশ্বাস জানিয়েছিলেন, তিনি মুসলমানই থাকবেন। এর একমাত্র কারণ তার ছেলে জয়।

অপু একটি গণমাধ্যমকে বলেন, ছেলেকে (আব্রাম) কনফিউশনে রাখতে চাই না। আমি স্বামীর জন্য মুসলমান হয়েছিলাম। যদিও এখন স্বামী নেই, অনেকে নিজ ধর্মে ফিরে যায়। কিন্তু আমি বার বার ধর্ম পরিবর্তন করতে পারব না। আমি ইসলাম বিশ্বাস করেই এ ধর্ম পালন করি। আর ছেলে যখন বড় হবে। তখন ওর বাবার ধর্ম একটি হবে, আর মায়ের ধর্ম আরেকটি হবে, ছেলে কনফিউশনে পরে যাবে, ওকে সব জায়গায় প্রশ্নের সম্মুখীন হতে হবে। এ পরিস্থিতিতে ওকে আমি ফেলতে চাই না।

অপু বিশ্বাস আরও বলেন, সংসার বাঁচাতে আমি আমার দীর্ঘদিনের ক্যারিয়ারও বিসর্জন দিয়েছি। এটা করেও শাকিবের থেকে কোনো সাড়া পাইনি। অনেক আশা করেছিলাম, হয়তো এক সময় শাকিব তার ভুল বুঝতে পারবে। বাবা হিসেবে অন্তত ছেলের জন্য হলেও ফিরে আসবে।

কিন্তু অনেকটা দিন পেরিয়ে গেলেও তাদের মধ্যে আর সম্পর্কের জোড়া লাগেনি।

অপু ওই গণমাধ্যমকে আরো বলেন, এখন আর এ ধরনের আশা করি না। আমার সন্তানই এখন আমার সব। ওকে মানুষের মতো মানুষ করে গড়ে তোলাই আমার একমাত্র কাজ। আমরা মা-ছেলে ভালোই আছি। আল্লাহ আমাদের ভাল রেখেছেন।

অনেকটা আক্ষেপের শুরে অপু এও বলেন, মানুষের ভালোবাসা আমার বেঁচে থাকার প্রেরণা। সবার ভালোবাসা নিয়েই আগামী দিনগুলো চলতে চাই।

Comments are closed.

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40