বৃষ্টিতে বান্দরবানে যোগাযোগ বন্ধ, পাহাড় ধসে নারী নিহত

বৃষ্টিতে বান্দরবানে যোগাযোগ বন্ধ, পাহাড় ধসে নারী নিহত

বান্দরবানে প্রবল বর্ষণে পাহাড় ধসে প্রতীমা রানা দে (৪০) নামে এক নারী নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুর ১২টার দিকে শহরের কালাঘাটা এলাকার বড়ুয়ার টেক নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে দমকল বাহিনীর সদস্য ও স্থানীয়রা উদ্ধার কার্যক্রম চালায়। জেলা প্রশাসক মো. আসলাম হোসেন ও প্রশাসনের কর্মকর্তরা এলাকাটি পরিদর্শন করেছেন। উদ্ধারকর্মীরা জানায়, প্রবল বর্ষণের সময় প্রতীমা রানী একা ঘরে ছিলেন। তার বাড়ির পেছনের পাহাড়ের মাটি ধসে ঘরের ওপর পড়ে। পরে মাটি সরিয়ে তার লাশ উদ্ধার করা হয়।

এদিকে, গত ২৪ ঘণ্টার প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে জেলার সাংঙ্গু, মাতামুহুরী নদীর পানি বৃদ্ধি পেয়ে নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে।
জেলা শহর ও রুমা উপজেলার বিভিন্ন স্থানেও পাহাড় ধসের ঘটনা ঘটেছে। বান্দরবান-রুমা সড়কের দলিয়ান পাড়ার কাছে মঙ্গলবার সকালে সড়কের ওপর পাহাড় ধসে পরলে রুমা উপজেলার সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

বান্দরবান-রাঙ্গামাটি সড়কের পুলপাড়া নামক স্থানে বেইলি ব্রিজ পানিতে তালিয়ে গেলে এই সড়কেও যান চলাচল সকাল থেকে বন্ধ রয়েছে।
বান্দরবান-কেরানীরহাট সড়কে বাজালিয়া এলাকায় পানি প্রবাহিত হওয়ায় যান চলাচল ব্যাহত হচ্ছে।

পাহাড় ধসে প্রাণহানি ঠেকাতে জেলা প্রশাসন ও পৌরসভা কর্তৃপক্ষ শহর ও উপজেলায় মাইকিং করছে। ক্ষয়ক্ষতি কমাতে প্রশাসন সব ধরনের ব্যবস্থা নিয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক আসলাম হোসেন।

Comments are closed.

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40