সপ্তম দিনে নন-এমপিও শিক্ষকদের আমরণ অনশন

সপ্তম দিনে নন-এমপিও শিক্ষকদের আমরণ অনশন

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা এমপিওভুক্তির দাবিতে সপ্তম দিনের মতো প্রেস ক্লাবের সামনে খোলা আকাশের নিচে বসে আমরণ অনশন পালন করছেন। এতে অসুস্থ হয়ে গেলে বেশ কয়েকজন শিক্ষককে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ রবিবার টানা সপ্তম দিন ধরে অনশন চালিয়ে যাচ্ছেন তারা। প্রতিদিন বিভিন্ন জেলা থেকে শিক্ষক-কর্মচারীরা ঢাকায় এসে এ আন্দোলনে যোগ দিচ্ছেন।

নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি মো. শফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, এ পর্যন্ত দেড় শতাধিক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে বর্তমানে ৪০ জনকে স্যালাইন দিয়ে শুইয়ে রাখা হয়েছে। ৬ জনকে ঢাকা মেডিক্যালে ভর্তি করা হয়েছে। তাই আন্দোলনে কোনো শিক্ষকের প্রাণ গেলে তার দায় শিক্ষামন্ত্রীকে নিতে হবে।

এ বিষয়ে সংগঠনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, আমাদের যৌক্তিক ও ন্যায্য দাবি আদায়ে দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে। এ কারণে ১০ জুন থেকে আন্দোলন করে যাচ্ছি। গত সাতদিন ধরে আমরণ আনশন পালিত হচ্ছে।

উল্লেখ্য, এমপিওভুক্তির দাবিতে গত ২৫ জুন সোমবার সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের বিপরীতে অনশন শুরু করেন নন-এমপিও শিক্ষকরা। দুপুরের দিকে বৃষ্টি শুরু হলেও বেশির ভাগ শিক্ষক খোলা আকাশের নিচেই অবস্থান করেন। এ সময় তাঁরা মাথার ওপর পলিথিন ধরে বসে থাকেন।

ওইদিনই এমপিও নীতিমালা ২০১৮ অনুযায়ী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করতে শিক্ষা মন্ত্রণালয়ের গঠন করা দুই কমিটি বৈঠক করে। রাজধানীর পলাশীতে জাতীয় শিক্ষাতত্ত্ব ও পরিসংখ্যান ব্যুরোতে (ব্যানবেইস) তারা স্বল্প সময়ের ওই বৈঠক অনুষ্ঠিত হয়। তবে প্রথম দিনে কমিটির সদস্যরা নিজেদের মধ্যে আলোচনা করেন বলে সংশ্লিষ্ট সূত্রে যায়। শিগগিই আরেকটি মিটিং ডাকা হবে এবং সেখান থেকেই কাজ শুরু হবে বলে জানান কমিটির একাধিক সদস্য।

Comments are closed.

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40