ভয়ঙ্কর রূপ নিয়েছে আগুং আগ্নেয়গিরি, বালি বিমানবন্দর বন্ধ

ভয়ঙ্কর রূপ নিয়েছে আগুং আগ্নেয়গিরি, বালি বিমানবন্দর বন্ধ

ভয়ঙ্কর রূপ নিয়েছে ইন্দোনেশিয়ার মাউন্ট আগুং আগ্নেয়গিরি। তারই জের ধরে দেশটির পর্যটকধন্য দ্বীপ বালির আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম কিছু সময়ের জন্য বন্ধ রাখা হয়েছে। কর্তৃপক্ষ শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা পর্যন্ত বালি বিমানবন্দর বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বলে জানানো হয়েছে।

জানা গেছে, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক মিলিয়ে বৃহস্পতিবার ৪৮টি ফ্লাইট বাতিল করা হয়েছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন ৮ হাজার যাত্রী। এছাড়া এখন পর্যন্ত মোট ৪৫০টি ফ্লাইট বাতিল করা হয়েছে। প্রসঙ্গত, বালি আন্তর্জাতিক বিমানবন্দরের প্রতিদিন ৮০০ ফ্লাইট উঠা-নামা করে।

এ ব্যাপারে ইন্দোনেশিয়ার দুর্যোগ প্রশমন সংস্থা জানিয়েছে, বৃহস্পতিবার নতুন করে শুরু হওয়া অগ্ন্যুৎপাতের পর প্রায় আড়াই কিলোমিটার উচ্চতায় ছাইয়ের উপস্থিতি দেখতে প্ওয়া যায়। পাশাপাশি আগ্নেয়গিরিটির জ্বালামুখে লালচে শিখাও দেখা গেছে।

তারই জের ধরে এয়ারলাইন্সগুলোকে মাউন্ট আগুং ও এর আশপাশের এলাকা এড়িয়ে ফ্লাইট পরিচালনা করতে বলা হয়েছে। পাশাপাশি অগ্ন্যুৎপাতের ছাই এয়ারক্রাফটের ইঞ্জিন, জ্বালানি ও কুলিং সিস্টেমের ক্ষতিসাধণ করতে পারে বলেও উড্ডয়নের ক্ষেত্রে বিমানচালকদেরও সতর্ক করা হয়েছে।

Comments are closed.

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40