প্রথম বাংলাদেশি হিসেবে ইতিহাস গড়লেন জাহানারা

প্রথম বাংলাদেশি হিসেবে ইতিহাস গড়লেন জাহানারা

আন্তর্জাতিক ক্রিকেটে মেয়েদের অগ্রযাত্রা চলছেই। কদিন আগেই শক্তিশালী ভারতকে হারিয়ে এশিয়া কাপের শিরোপা উঁচিয়ে ধরেছিল সালমা খাতুনের দল। আজ সেই সালমার রেকর্ড ভেঙেই প্রথম বাংলাদেশি হিসেবে ৫ উইকেট শিকারের ইতিহাস গড়লেন গতি তারকা জাহানারা আলম। আয়ারল্যান্ড সফরের প্রথম টি-টোয়েন্টিতেই মাত্র ২৮ রান খরচায় এই রেকর্ড গড়ে নিজের জাত চেনালেন তিনি।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১৩৪ রান তুলে আয়ারল্যান্ডের মেয়েরা। এর পেছনে ছিল জাহানারার বড় অবদান। ম্যাচের প্রথম ওভারেই ক্লেয়ার শিলিংটনকে এলবিডব্লিউ করে প্রথম শিকার ধরেন তিনি। নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলে ফেরান সিসিলিয়া জয়েসকে। ওই দুই ওভারে দিয়েছেন মাত্র ১৩ রান। এরপর ইনিংসের ১৭তম ওভারে অধিনায়ক সালমা আবারও জাহানারার হাতে বল তুলে দেন।

ওই ওভারেই তুলে নেন কিম গার্থ ও আইমিয়ার রিচার্ডসনের উইকেট। নিজের শেষ ওভারের প্রথম বলে ইসোবেল জয়েসের ব্যাটের কানায় লেগে হয় বাউন্ডারি। পরের বলেই দেয়াল হয়ে দাঁড়িয়ে থাকা ইসোবেলকে (৪১০ বোল্ড করে প্রথম বাংলাদেশি হিসেবে ৫ উইকেটের মালিক হয়ে যান জাহানারা। টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে এর আগে ৪ উইকেট ছিল কেবল সালমা খাতুনের। ২০১২ এশিয়া কাপে গুয়াংজুতে শ্রীলঙ্কার বিপক্ষে ৬ রানে ৪ উইকেট নিয়েছিলেন অভিজ্ঞ এই তারকা।

Comments are closed.

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40