তারেক ব্রিটিশ নাগরিক: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

তারেক ব্রিটিশ নাগরিক: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম চ্যালেঞ্জ করে বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান বৃটিশ নাগরিক। তিনি বাংলাদেশি পাসপোর্ট স্যারেন্ডার করে বাংলাদেশি নাগরিকত্ব বর্জন করেছেন। তার অনেক প্রমাণ রয়েছে। সম্প্রতি একটি বিট্রিশ কোম্পানীর ডিরেক্টর হিসেবে তার নাম পাওয়া গেছে। সেখানে তার নাগরিকত্বের উল্লেখ করা হয়েছে ‘ব্রিটিশ’।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদে বাজেট অধিবেশনে রবিবার প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটর ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে প্রতিমন্ত্রী এসব তথ্য জানান।

তিনি আরও বলেন, উইকিলিসসহ আরো বেশ কয়েকটি প্রতিষ্ঠান এটি প্রকাশ করেছে। তারেক রহমান তার বাংলাদেশি নাগরিকত্ব ত্যাগ করেছেন। যদিও ৪ মাস পরে তা তুলে বদল করে বাংলাদেশি উল্লেখ করা হয়েছে। শাহরিয়ার আলম বলেন, আমি যখন বললাম তারেক রহমান বাংলাদেশি নাগরিকত্ব বর্জন করেছে। তখন বিএনপির পক্ষ থেকে আমাকে আইনী নোটিশ দেয়া হয়। আমি তাদের চ্যাঞ্জে গ্রহণ করে প্রমাণ করে দিয়েছি সত্যি তারেক রহমান আর বাংলাদেশি নাগরিক নয়, তিনি পাসপোর্ট স্যারেন্ডার করে নাগরিকত্ব ত্যাগ করেছেন। তার ব্রিটিশ পাসপোর্টও থাকতে পারে বলে মন্তব্য করেন তিনি।

বাজেট প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে অর্থমন্ত্রীর একটি ভিডিও এডিট করে প্রবাসীদের ভুল বুঝিয়ে বলা হচ্ছে অর্থমন্ত্রী নাকি প্রবাসীদের আয়ের উপর বেশি ট্যাক্স আরোপ করেছেন। যে ভিডিওটি পুরো ভুয়া বলে মন্তব্য করেন শাহরিয়ার আলম। তিনি বলেন, আমরা যদি এ বাজেট বাস্তবায়ন করতে পারি তাহলে আমাদের প্রবৃদ্ধি ৭ দশমিক ৬৫ শতাংশে উন্নীত হবে। আর এটি হলে বিশ্বের যে কোন দেশের চেয়ে বড় সাফল্য অর্জিত হবে।

Comments are closed.

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40