বিএনপি আন্দোলনের ঘোষণা দিয়েও এগুতে পারছে না : ড. হাছান মাহমুদ

বিএনপি আন্দোলনের ঘোষণা দিয়েও এগুতে পারছে না : ড. হাছান মাহমুদ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বারবার আন্দোলনের ঘোষণা দিয়েও এগুতে পারছে না বিএনপি। বিএনপির রাজনীতি এখন খালেদা জিয়ার হাঁটু ও কোমড় ব্যাথা পর্যন্ত। বিএনপি নেত্রী খালেদা জিয়া যেহেতু কারাবন্দি, তাই তাঁর চিকিৎসা দিতেও সরকার বদ্ধপরিকর। কিন্তু খালেদা জিয়াকে সিএইচএমএস হাসপাতালে চিকিৎসার কথা বলা হলে তিনি রাজি হননি। কারণ তাঁর সেনাবাহিনীর ওপর কোনো আস্থা নেই।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় আগামী নির্বাচনে সেনাবাহিনী থাকবে কি থাকবে না এ বিষয়ে হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতারা বার বার বলছেন আগামী নির্বাচনে সেনাবাহিনীকে রাখতে হবে। সেই কথার সূত্র ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যখন বললেন এটা নির্বাচন কমিশন ভেবে দেখবে। তখনই বিএনপি বললো এরমধ্যে কোনো কারণ আছে।

আসলে বিএনপি কখন কোনটা করবে তার খেই হারিয়ে ফেলেছে। তিনি বলেন, বিএনপি ভারতে গিয়েছিল। কিন্তু ভারত বলে দিয়েছে আপনাদের সঙ্গে জঙ্গীরা আছে, তাই আপনাদের সঙ্গে আমরা নেই। অর্থাৎ ভারতের কাছ থেকে তারা খালি হাতে ফিরে এসেছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি অহেতুক খালেদা জিয়ার অসুস্থতার ধুয়া তুলে মিথ্যাচার করছে। বিএনপি নত্রী খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে জনগণকে বিভ্রান্ত করছে। তিনি যদি অসুস্থই হন তাহলে হাসপাতালে যেতে চান না কেন? তাঁকে তো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও সিএইচএমএস হাসপাতালে চিকিৎসা নিতে বলা হচ্ছে। কিন্তু তিনিই তো চিকিৎসা নিতে চান না। বিএনপি বলছে খালেদা জিয়া নাকি পক্ষাঘাতগ্রস্থের দিকে যাচ্ছেন।

তাহলে কেন তিনি চিকিৎসা নিতে চান না? আসলে তিনি মূলত অসুস্থতা নিয়ে মিথ্যাচার করছেন। বিএনপির দুটি টার্গেট। একটি অসুস্থতার কথা বলে বিদেশে পাঠানো। আর একটি তাঁর মামলার আপিলের রায় বিলম্বিত করা। কিন্তু এর কোনোটিতেই বিএনপি সফল হবে না। আপনারা এই পথ থেকে ফিরে আসুন।

‘বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা, আওয়ামী লীগ মানেই মুক্তি, শেখ হাসিনা মানেই শক্তি’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। সংগঠনের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট বলরাম পোদ্দার, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের মোবারক আলী শিকদার, অরুন সরকার রানা, চিত্রনায়িকা অরুনা বিশ্বাস প্রমূখ।

Comments are closed.

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40