তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে বি. চৌধুরীর আহ্বান

তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে বি. চৌধুরীর আহ্বান
সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট এবং যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক এ. কিউ. এম বদরুদ্দোজা চৌধুরী(বি. চৌধুরী) একটি অবাধ ও সুষ্ঠু জাতীয় নির্বাচনের প্রয়োজনে সংবিধান সংশোধন করে তত্ত্বাবধায়ক সরকার অথবা জাতীয় সরকার গঠনের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। আজ শনিবার দুপুরে ঈদু উল-ফিতর উপলক্ষে রাজধানীর কুড়িল বিশ্বরোডে বিকল্পধারার কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে একটি শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এ আহ্বান পূনর্ব্যক্ত করেন।

বি. চৌধুরী বলেন, ‘একটি অবাধ ও সুষ্ঠু জাতীয় নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনে সংবিধান সংশোধন করে নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার অথবা সবদলের সম্মতিক্রমে স্বীকৃত জাতীয় সরকার প্রতিষ্ঠা করতে হবে। এটা জনগণের মৌলিক দাবি।’ সাবেক এই রাষ্ট্রপতি বলেন, ‘সরকার সত্যিকারের নির্বাচন করতে চাইলে তত্ত্বাবধায়ক সরকার বা জাতীয় সরকারের কোনো বিকল্প নেই।’ বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট আরও বলেন, “তত্ত্বাবধায়ক সরকারের প্রশ্ন উঠলেই এই সরকারের মন্ত্রীরা বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকার সংবিধানে নাই।’ কিন্তু তারা তো এটাও জানেন, সংবিধান সংশোধন করে নির্বাচনকালীন এই সরকার ব্যবস্থা আবার পূনর্বহাল করা যায়।” এ প্রসঙ্গে যুক্তফ্রন্টের চেয়ারম্যান আরও বলেন, ‘আমি যখন সংসদে উপনেতা ছিলাম সে সময় ১৫ ফেব্রুয়ারির নির্বাচনের পর একরাতে তত্ত্বাবধায়ক সরকার বিল পাশ করেছিলাম, তারপর মাত্র ৪ মাসের মধ্যে নতুন নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান করেছিলাম এবং ওই নির্বাচনে বিজয়ী হয়ে আওয়ামী লীগ সরকার গঠন করেছিল।’ অধ্যাপক এ. কিউ. এম বদরুদ্দোজা চৌধুরী প্রশ্ন রেখে বলেন, ‘সুতরাং আপনারা (আওয়ামী লীগ) কেন সংবিধান সংশোধন করে আগামী এক মাসের মধ্যে তত্ত্বাবধায়ক সরকার বা জাতীয় সরকার গঠন করতে পারবেন না।?’ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তৃতা দেন বিকল্পধারার কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার মো. ইউসুফ, ব্যারিস্টার ওমর ফারুক, হাফিজুর রহমান ঝান্টু, মাহফুজুর রহমান, ওবায়েদুর রহমান, মো. শাহ আলম, বিএম নিজাম, এখলাস উদ্দিন, মো. তানভীর মনিরুল ইসলাম সুমন প্রমুখ।

Comments are closed.

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40