উত্তর ইরাকে হামলা চালাতে প্রস্তুত তুরস্ক: এরদোগান

উত্তর ইরাকে হামলা চালাতে প্রস্তুত তুরস্ক: এরদোগান

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, কুর্দি গেরিলাদের বিরুদ্ধে যদি ইরাক সরকার ব্যবস্থা না নেয় তাহলে তার দেশ উত্তর ইরাকে হামলা চালাতে প্রস্তুত রয়েছে। সিএনএন -তুর্ক অনুষ্ঠানকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি গতকাল (বৃহস্পতিবার) একথা বলেছেন।

এরদোগান বলেন, যেকোনো দিন সন্ধ্যায় তার দেশ উত্তর ইরাকের কান্দিল শহরে হামলা চালাতে পারে। সিনজার ও মাখমুর শহরেও সামরিক অভিযান চালানো হতে পারে বলে তিনি উল্লেখ করেন।

পিকেকে গেরিলা

তুরস্কের সামরিক বাহিনী নিয়মিতভাবে ইরাকের সীমান্ত লঙ্ঘন করে পার্বত্য শহর কান্দিলে কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি বা পিকেকে গেরিলাদের বিরুদ্ধে অভিযান চালায়। কান্দিল শহরটি তুরস্ক সীমান্ত থেকে প্রায় ৪০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে ইরবিল প্রদেশে অবস্থিত।

এদিকে, গতকাল তুরস্কের দৈনিক সাবাহ পত্রিকা জানিয়েছে, তুর্কি সামরিক বাহিনী উত্তর ইরাকে পিকেকে গেরিলাদের হাত থেকে ৪০০ বর্গ কিলোমিটার এলাকা মুক্ত করেছে। পিকেকে গেরিলাদেরকে তুরস্ক সন্ত্রাসী সংগঠন বলে মনে করে।

Comments are closed.

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40