কবি রাশিদুল হক চিশতীর ইন্তেকাল

কবি রাশিদুল হক চিশতীর ইন্তেকাল

প্রবীণ প্রবাসী, কমিউনিটির পরিচিত মুখ কবি রাশিদুল হক চিশতী আর নেই। ২ জুন বেলা সোয়া দুইটায় শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর।

রাশিদুল হক চিশতী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। তিনি তিন পুত্র, চার কন্যাসহ বহু আত্মীয়স্বজন রেখে গেছেন।

নিউইয়র্কের জ্যামাইকায় বসবাসকারী রাশিদুল হক চিশতীর ছেলে মনসুর কবীর জানান, তাঁর বাবা নিউইয়র্কের জ্যামাইকার হাইল্যান্ড অ্যাভিনিউয়ে বসবাস করছিলেন। তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। ১ জুন বিকেলে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাঁকে নিকটবর্তী কুইন্স জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। পরে তাঁকে জরুরি বিভাগ থেকে আইসিইউতে নিয়ে পর্যবেক্ষণে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। ২ জুন বেলা সোয়া দুইটায় তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন।

পরিবার জানায়, জ্যামাইকা মুসলিম সেন্টারে কবি রাশিদুল হক চিশতীর জানাজা শেষে রোববার তাঁকে নিউইয়র্কের লং আইল্যান্ডের ওয়াশিংটন মেমোরিয়াল কবরস্থানে দাফন করা হবে।

কবি রাশিদুল হক চিশতী ব্যক্তিজীবনে একজন প্রাণোচ্ছল মানুষ ছিলেন। তিনি সনেট কবিতা লিখতে ভালোবাসতেন। তাঁর একাধিক বই প্রকাশিত হয়েছে। এ ছাড়া তিনি নিউইয়র্কের বিভিন্ন পত্রিকায় নিয়মিত লিখতেন।

কবি রাশিদুল হক চিশতীর মৃত্যুর খবরে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

Comments are closed.

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40