আমেরিকা বিশ্ব সন্ত্রাস চালিয়ে যাচ্ছে- আহমদ শফী

আমেরিকা বিশ্ব সন্ত্রাস চালিয়ে যাচ্ছে- আহমদ শফী
মোঃআলাউদ্দীন,হাটহাজারী, চট্টগ্রামঃ
বাংলাদেশের সর্ববৃহৎ ও প্রাচীনতম দ্বীনি বিদ্যাপীঠ আলজামেয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার ২০১৭-১৮ খ্রিস্টাব্দের দাওরায়ে হাদীছ সমাপনী বর্ষের ছাত্রদের খতমে বোখারী শরীফ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ০৬ এপ্রিল অনুষ্ঠিত এ বোখারী শরীফে হাজার হাজার উলামায়ে কেরাম ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
খতমে বোখারী শরীফে আগত মেহমানদের উদ্দেশ্যে আল্লামা আহমদ শফী বলেন, দেশে শান্তি ফেরাতে নবীজির আদর্শ বাস্তবায়নের বিকল্প নেই। পৃথিবীতে যুগে যুগে অজস্র মতবাদ প্রতিষ্ঠিত হয়েছিলো। কিন্তু একমাত্র নবীজির আনীত বিধান ইসলামই পৃথিবীতে অশান্তি নৈরাজ্য দূর করে শান্তি প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে। কিয়ামত পর্যন্ত এপথেই শান্তি নিহিত রয়েছে। পৃথিবীর যে কোন স্থানে শান্তি  প্রতিষ্ঠা করতে হলে মহানবীর আদর্শই একমাত্র পুজি। কুরআনুল কারীম আল্লাহ তা’আলা কতৃর্ক অবতীর্ণ মহাগ্রন্থ। কিয়ামত অবধি এই গ্রন্থ বিদ্যমান থাকবে। মাদরাসাতে কুরআন ও হাদীছ নিয়ে পড়াশুনা হয়। দাওরায়ে হাদীছ সমাপ্ত করে হাজার হাজার উলামায়ে কেরাম দ্বীনি খেদমতে নিয়োজিত হয়ে মানুষকে আল্লাহর পথে আহ্বান জানায়।
তিনি আরো বলেন, আফগানিস্তানে গত ৪ তারিখ আমেরিকা কতৃক ইসলামের দুশমনেরা বিমান থেকে ধর্মীয় দস্তারবন্দী সম্মেলনে বোমা  হামলা করে, এতে  ১০১ জন কুরআনে হাফেয শাহাদাত বরণ করেন। আল্লাহ তাআলা তাদের প্রতি রহম করুন এবং তাদের পরিবারদের ধৈর্য ধারণের তাওফিক দিন। আমেরিকা বিশ্ব সন্ত্রাস চালিয়ে যাচ্ছে। অথচ মুসলিদেরকেই তারা বলছে জঙ্গী ও সন্ত্রাসী। মূলত ওরাই হলো আসল সন্ত্রাসী। তিনি এ হত্যাকান্ডের তীব্র নিন্দা জ্ঞাপন করেন।
এ বোখারী শরীফ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাদরাসার সহযোগী মহা পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী, শিক্ষা পরিচালক আল্লামা নূর আহমদ, আল্লামা মুফতী আব্দুস সালাম, আল্লামা মুফতি কিফায়াতুল্লাহ, মুফতি জসীমুদ্দীন, মাওলানা আনাস মাদানী প্রমুখ।
পরিশেষে দু’আ পরিচালনা করেন হাটহাজারী মাদরাসার মহাপরিচালক, শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী।
উল্লেখ্য যে, এ বছর হাটহাজারী মাদরাসা থেকে দুই হাজার ছাত্র দাওরায়ে হাদীছ শেষ করেছে।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40