অষ্টম শ্রেণির ছাত্রকে অপহরণের পর হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড

অষ্টম শ্রেণির ছাত্রকে অপহরণের পর হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিনিধি :

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় মুক্তিপণের জন্য অষ্টম শ্রেণির এক ছাত্রকে অপহরণের পর হত্যার দায়ে তিনজনের ফাঁসির রায় দিয়েছে চট্টগ্রামের একটি আদালত।

বৃহস্পতিবার চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম ফেরদৌস আরা ছয় বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত তিনজন হলেন- রাজীব রায় রাজু, বিজয় ভট্টচার্য ও আবদুস সালাম বেলাল। তাদের মধ্যে কারাগারে থাকা রাজীবকে রায়ের সময় আদালতে হাজির করা হলেও বাকি দুজন পলাতক ছিলেন।

অপরাধে সংশ্লিষ্টতা প্রমাণিত না হওয়ায় এ মামলার আরেক আসামি রেজাউল করিম খোকনকে বিচারক বেকসুর খালাস দিয়েছেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী দেলোয়ার হোসেন জানান।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১৩ অগাস্ট রাঙ্গুনিয়ার রোয়াজার হাট এলাকা থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থী মোহাম্মদ আজমকে অপহরণ করে তার মায়ের কাছে মুক্তিপণ দাবি করে আসামিরা।

ওই ঘটনায় আজমের মা বাদী হয়ে চারজনের বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় মামলা করেন। মামলা হওয়ার পর পুলিশ প্রথমে রাজুকে এবং পরে তার স্বীকারোক্তির ভিত্তিতে অপর তিনজনকে গ্রেপ্তার করে।

তাদের স্বীকারোক্তির ভিত্তিতে ওই বছরের ১২ সেপ্টেম্বর রাঙ্গুনিয়ার পোমরায় আসামি বিজয়ের বাড়ির পাশ থেকে আজমের দেহাবশেষ উদ্ধার করে পুলিশ। তিন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেয়।

আইনজীবী দেলোয়ার জানান, ২০১৩ সালের ২৬ মে পুলিশ চার জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। অভিযোগ গঠনের মধ্য দিয়ে ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর আদাল বিচার শুরু করে। বাদীপক্ষে মোট ২৪ জনের সাক্ষ্য শুনে আদালত বৃহস্পতিবার এ রায় দেয়।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40