জিডিপির রেকর্ড প্রবৃদ্ধি ‘চাপাবাজি’

জিডিপির রেকর্ড প্রবৃদ্ধি ‘চাপাবাজি’

নিজস্ব প্রতিবেদক :

আওয়ামী লীগকে বিরাট দুর্নীতি ও চুরির মহাবিদ্যালয় মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এসবের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠস্বর হিসেবেই খালেদা জিয়াকে মিথ্যা জালিয়াতির নথির মাধ্যমে বানোয়াট মামলায় বন্দি রাখা হয়েছে। কিন্তু এতে সরকারের শেষ রক্ষা হবে না।

মোট দেশজ উৎপাদনের (জিডিপি) রেকর্ড প্রবৃদ্ধি অর্জনের সরকারি ঘোষণাকে এদিন ‘চাপাবাজি’ বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির এই নেতা এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করে বলেন, রাজকোষ কেলেঙ্কারিসহ সমস্ত ব্যাংক লুট করে ফোকলা করে দেয়া হয়েছে। ব্যাংকে স্বাভাবিক লেনদেনেও তার প্রভাব পড়ছে। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ কমতে কমতে এখন সর্বনিম্ন পর্যায়ে পৌঁছেছে, বিদেশী রেমিট্যান্সে ধস নেমেছে। দুঃশাসনের কবলে পড়ে দেশি-বিদেশি বিনিয়োগে স্থবিরতা বিরাজ করছে এমনকি রফতানি আয় কমছে ব্যাপক হারে। অন্যদিকে উন্নয়নের নামে দেশজুড়ে হরিলুট চলছে। সেখানে তারা জিডিপির প্রবৃদ্ধির নামে চাপাবাজি করছে।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, ৭৩ বছর বয়ষ্ক এই জাতীয় নেত্রীর প্রকৃত শারীরিক অবস্থা কি তা আমরা জানি না। তার মুক্তি নিয়ে যে তালবাহানা শুরু করেছেন তা বন্ধ করুন। বন্ধ না করলে কেউ হাত গুটিয়ে বসে থাকবে না। খালেদা জিয়াকে ছাড়া আগামী জাতীয় নির্বাচন এদেশে হবে না বলেও মন্তব্য করেন রিজভী।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40