হাটহাজারীতে সিভিল ও পুলিশ প্রশাসনের যৌথ উদ্দোগে অবৈধ স্থাপনা ও হকার উচ্ছেদ অভিযান

হাটহাজারীতে সিভিল ও পুলিশ প্রশাসনের যৌথ উদ্দোগে অবৈধ স্থাপনা ও হকার উচ্ছেদ অভিযান
মোঃআলাউদ্দীন,হাটহাজারী,চট্টগ্রামঃ
হাটহাজারীতে যানজট ও জন দূর্ভোগ নিরসনে সিভিল ও পুলিশ প্রশাসনের যৌথ উদ্দোগে অবৈধ ব্যাটারী রিকশা জব্দ,অবৈধ স্থাপনা ও হকার উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। মঙ্গলবার ০৪ এপ্রিল দুপুরের দিকে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এস আর আরমান শাকিল ও হাটহাজারী সার্কেলের অতিঃ পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম সঙ্গীয় ফোর্স নিয়ে এ অভিযান পরিচালনা করেন।
সূত্রে জানা যায়,চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের রঙ্গীপাড়া সড়ক,বাজার থেকে বাস স্ট্যান্ডের আধুনিক হাসপাতাল পর্যন্ত এবং রাঙ্গামাটি মহাসড়কের কলাতল মাইক্রো স্ট্যান্ড সহ উভয় মহাসড়কের আনুমানিক ১ কিলোমিটার পর্যন্ত এলাকায় সড়কের উভয় পাশে এ অভিযান চালানো হয়। বিশ্বস্থ সূত্রে জানা যায়, হাটহাজারী বাজারের বিভিন্ন স্থানে এক শ্রেণীর স্বার্থানেষী মহল দীর্ঘদিন যাবত সড়ক ও জনপদ বিভাগের জায়গা ও পথচারী চলাচলের ফুটপাত অবৈধভাবে দখল করে ভাসমান দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করে তাতে হকার বসানোর কারনে বাজারের পরিসর ছোট হয়ে মহাসড়কের উপর অবৈধ স্থাপনা চলে আসে, ফলে মহাসড়কে প্রতিনিয়ত যানজট ভয়াবহ আকার ধারণ করে ও সড়ক দূর্ঘটনায় অকালেই প্রানহানির মতো ঘটনা ঘটে চলেছে। সম্প্রতি চট্টগ্রাম জেলা প্রশাসক উপজেলা পরিষদ মিলনায়তনে যানজট নিরসন বিষয়ক এক মত বিনিময় সভায় হাটহাজারী, ফটিকছড়ি ও রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যানবৃন্দ এবং নির্বাহী কর্মকর্তাগণদের যানজট নিরসন কল্পে পদক্ষেপ গ্রহণের ব্যাপারে নিদের্শনা প্রদান করেন।
সহকারি কমিশনার (ভূমি) আরমান শাকিল বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসকের নিদের্শনানুসারে মহাসড়কে যানজট নিরসন কল্পে বাজারের বিভিন্ন স্থানে অবৈধ স্থাপনা ও হকার উচ্ছেদে অভিযান চালানো হয় ।  এ সময় ৩ প্রতিষ্ঠানকে এক হাজার করে মোট তিন হাজার টাকা জরিমানা করা হয়।
হাটহাজারী সার্কেলের অতিঃ পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম জানান,জন দূর্ভোগ লাঘবে এবং যানজট মুক্ত হাটহাজারী গড়তে এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40