সাংসদ হিসেবে কোনো বেতন নিলেন না শচীন

সাংসদ হিসেবে কোনো বেতন নিলেন না শচীন
স্পোর্টস ডেস্ক :

ভারতীয় দলের হয়ে তাঁর ক্যারিয়ার কতটা সমৃদ্ধ, সেটা হয়তো বলে শেষ করা যাবে না। ক্রিকেটের ২২ গজের সাফল্যের পর দেশের মানুষের পাশে থাকতে ভারতীয় রাজ্যসভায় যোগ দিয়েছেন। সেখানে সফল তো বটেই, বিদায় বেলায় অন্যদের জন্য দৃষ্টান্তও রেখে গেছেন এই জীবন্ত কিংবদন্তি। ভারতের ‘লিটল মাস্টার’খ্যাত শচীন টেন্ডুলকারের কথা বলা হচ্ছে, যিনি রাজ্যসভার সংসদ সদস্য হিসেবে বিদায় বেলায় ছয় বছরের বেতন ও অন্যান্য ভাতা বাবদ ৯০ লাখ রুপি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করে দিয়েছেন।

সংসদ সদস্য হিসেবে অবশ্য খুব একটা উপস্থিত থাকতেন না শচীন। এ নিয়ে তাঁর প্রতি অভিযোগের অন্ত ছিল না। ২০১২ সালে দায়িত্ব নেওয়ার পর থেকে তাঁর উপস্থিতি ছিল মাত্র ৭.৩%। তবে বিদায়বেলায় তিনি যে দৃষ্টান্ত রেখে গেছেন, অনুপ্রেরণা হয়ে থাকবে বাকিদের কাছে।

সংসদে তেমন উপস্থিত না থাকলেও গত ছয় বছরে ১৮৫টি প্রজেক্ট অনুমোদন দিয়েছেন ভারতের জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। ৭.৪ কোটি রুপিরও বেশি খরচ করেছেন শিক্ষা খাত ও অবকাঠামোগত উন্নয়নে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর এই দান কৃতজ্ঞতার সঙ্গে গ্রহণ করেছেন। তাঁর এই দান ভারতের দুর্দশাগ্রস্ত মানুষের জন্য দারুণ সহযোগিতা হবে বলে মনে করেন দেশটির প্রধানমন্ত্রী।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

Fatal error: Call to undefined function tie_post_class() in /var/sites/s/sorejominbarta.com/public_html/wp-content/themes/bdsangbad_magazine_themes/includes/more-news.php on line 40